শনিবার, জানুয়ারি ২১, ২০১৭


Find us on

মাত্র ১৪ লক্ষ টাকায় মিলবে আরব্য রজনীর উড়ন্ত কার্পেট

উত্তরবঙ্গ সংবাদ পোর্টালঃ আরব্য রজনীর সেই জাদু কার্পেটের কথা মনে আছে, যা আলাদ্দিনকে মুহূর্তের মধ্যে এক জায়গা থেকে উড়িয়ে অপর জায়গায় পৌঁছে দিত! আমরা যারা আলাদ্দিনের গল্প পড়েছি বা সিনেমা দেখেছি, তারা এই ভাবনাতেই নানা সময় বুঁদ হয়েছি, যদি বাস্তবে এমন কার্পেট পাওয়া যেত!

আমাদের সেই স্বপ্নকে বাস্তব রূপ দিতে এবার সত্যি সত্যিই বাজারে আসছে জাদু কার্পেট। আর্কা স্পেন করপোরেশন নামে মার্কিন এক কোম্পানির কল্যাণে এই জাদু কার্পেট বাস্তব রূপ নিচ্ছে। এই কোম্পানি ছোট আকারে হোভারবোর্ড তৈরি করার কথা ঘোষণা করেছে যা কাউকে রাস্তার যানজট পেরিয়ে উড়ে যেতে সাহায্য করবে। এতে রয়েছে ৩৬ টি ইলেকট্রনিক ফ্যান, যা একসঙ্গে ২৭২ হর্সপাওয়ারের (এইচপি) শক্তি উত্পাদন করতে পারে। হোভারবোর্ডটির নাম দেওয়া হয়েছে অর্কবোর্ড। যেখানে খুশি যখন খুশি ভ্রমণের কথা মাথায় রেখেই এটি তৈরি করা হয়েছে। ১১০ কেটি ওজন বহন করতে সক্ষম এই বোর্ড। একবার পুরো ছয় ঘন্টা চার্জ দিলে টানা ছয় মিনিট পর্যন্ত আকাশে ভাসতে পারে এটি। ৮০ কেজি ওজন নিয়ে এর সর্বোচ্চ গতি ঘন্টায় ৮০ কিলোমিটার।

এই খবর প্রকাশ হতেই শুরু হয়ে গিয়েছে আগাম বুকিং। অনেকেই এই উড়ন্ত বোর্ড বা কার্পেট কিনতে আগ্রহ দেখিয়েছেন। এর প্রস্তাবিত দাম একটি বিএমডব্লিউ গাড়ি থেকেও কম। ভারতীয় মুদ্রায় মাত্র ১৪ লক্ষ টাকা।