শনিবার, জানুয়ারি ২১, ২০১৭


Find us on

শিলিগুড়িতে রমরমিয়ে চলছে অবৈধ ক্যাসিনো

উত্তরবঙ্গ সংবাদ পোর্টালঃ অবৈধ সিংগিং বার ও ডান্স বারের পর এবার শিলিগুড়ির অন্ধকার জগতে নতুন সংযোজন হল অবৈধ ক্যাসিনো। ইসলামপুর ও শিলিগুড়ির কয়েকজন বড়ো ব্যবসায়ী মিলে শিলিগুড়ি শহরের প্রাণকেন্দ্রে একটি নামি হোটেলে তৈরি করেছেন ওই ক্যাসিনো। উত্তরবঙ্গ ছাড়াও নেপাল-ভুটান থেকে আসা অত্যন্ত বিত্তবান ব্যবসায়ী ও মাফিয়ারা এই ক্যাসিনোয় এখন প্রতি রাতের অতিথি। বিহারের কয়েকজন বিতর্কিত রাজনৈতিক নেতাদেরও প্রায়ই এই ক্যাসিনোয় দেখা যায়। ডিমনিটাইজেশনের জামানায় পুরোটাই চলছে ক্যাশলেস পদ্ধতিতে। এর থেকে ক্যাসিনোর মালিকদের লক্ষ লক্ষ টাকা আয়ের খবর রয়েছে।

সূত্রের খবর, ক্যাসিনোটি চালানো হচ্ছে অত্যন্ত গোপনে। শিলিগুড়ি ও ইসলামপুরের ব্যবসায়ীদের সামাজিকভাবে ধনী ক্ষমতাবান এবং খুব ঘনিষ্ঠ ও বিশ্বস্ত লোকজনই এখানে ‘এন্ট্রি’ পান। কিন্তু উত্সবের দিনগুলিতে ক্যাসিনোর বোর্ড ফি থাকে চড়া। সন্ধ্যার পর শিলিগুড়িতে ঢোকেন এবং শেষ রাতে শহর ছেড়ে বেরিয়ে যান এই বিত্তবান লোকজন। দিনের বেলায় শহরে দেখা মেলে না তাঁদের। সমাজের বিত্তবান ও বিভিন্ন মহলের একেবারে উপরতলার যোগাযোগ রয়েছে বলে কেউই তাঁদের ঘাঁটানোর সাহস পায় না।

ব্যবসায়ীদের সংগঠন ফোসিন এবং পশ্চিম দিনাজপুর চেম্বার অফ কমার্স ওই ক্যাসিনোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়েছে। শিলিগুড়ির পুলিশ কমিশনার সি এস  লেপচা বলেন, ‘ভারতে ক্যাসিনো পুরোপুরি অবৈধ। শিলিগুড়িতে কোথাও ক্যাসিনো চলার খবর আমাদের কাছে নেই। তবে আমাদের অফিসারদের বিষয়টি খোঁজ নিয়ে দেখতে বলেছি।’