শনিবার, জানুয়ারি ২১, ২০১৭


Find us on

নড়বড়ে সাঁকোই ভরসা উত্তর গোঁসাইহাটের বাসিন্দাদের

উত্তরবঙ্গ সংবাদ পোর্টাল, ধূপগুড়িঃ একটি পাকা সেতুর অভাবে ধূপগুড়ি ব্লকের সাঁকোয়াঝোরা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের উত্তর গোঁসাইহাটের বাসিন্দারা খুবই সমস্যায় পড়েছেন। পাকা সেতুর পরিবর্তে নড়বড়ে একটি বাঁশের সাঁকো এখানকার গোকুলের হাটের সঙ্গে ধূপগুড়ি পুরসভার ২ নম্বর ওয়ার্ডের যোগাযোগ রক্ষা করে। কিন্তু বর্ষার সময় গিলান্ডি নদীর ওপর এই সাঁকোটি প্রতিবারই ভেঙে পড়ায় বাসিন্দাদের দুর্ভোগের সীমা থাকে না। নতুন সাঁকো গড়ে না ওঠা পর্যন্ত বাসিন্দাদের টানা চার মাস ধরে প্রায় ছয় কিলোমিটার রাস্তা ঘুরপথে যাতায়াত করতে হয়। কিন্তু এভাবে যাতায়াত করায় সাধারণ বাসিন্দাদের খুবই সমস্যায় পড়তে হয়।

সাঁকোয়য়াঝোরা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের সদস্য সাহাবুল আলম জানান, এই সমস্যার বিষয়ে ধূপগুড়ি পুরসভাকে জানানো হয়েছে। সমস্যা মেটানোর বিষয়ে তাদের তরফে আশ্বাস মিললেও কোনো সুরাহা হল না।

সাঁকোয়য়াঝোরা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান কমল রায় বলেন, ‘আমরা সমস্যাটি তাড়াতাড়ি মেটানোর চেষ্টা করছি।’ ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান অরূপ দে বলেন, ‘সমস্যার বিষয়টি আমরা জানি। ইতিমধ্যেই সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এলাকায় একটি পাকা সেতু তৈরিতে উদ্যোগ নেওয়া হবে।’