Find us on

একসঙ্গে ১১৭ জন স্বাস্থ্যকর্মীকে শোকজ বালুরঘাট হাসপাতালে
উত্তরবঙ্গ
দক্ষিণ দিনাজপুর

বালুরঘাট, ২৯ আগস্টঃ অনিয়মিত হাজিরার কারণে জেলা হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী সহ একসঙ্গে মোট ১১৭ জনকে শোকজ করল বালুরঘাট হাসপাতালের সুপার। মঙ্গলবার হাসপাতালের ওই ১১৭ জনকে শোকজ লেটার দেওয়া হয়েছে। হাসপাতালের বায়োমেট্রিক অ্যাটেন্ডেন্স সিস্টেমে গত মে, জুন এবং জুলাই মাসে এদের উপস্থিতির হার যথেষ্ট কম। নির্ধারিত সময়ে কাজেও আসেনি তারা। এই কারণেই তাদের শোকজ করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষের তরফে প্রতি মাসে রাজ্য স্বাস্থ্য দফতরকে দেওয়া হয় উপস্থিতি সম্পর্কিত একটি রিপোর্ট। সেই রিপোর্টে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে অসন্তোষ প্রকাশ করা হয়। স্বাস্থ্যকর্মীদের উপস্থিতি কেন এত কম এবং কেন সময় সময় মেনে চলা হয়নি তা নিয়ে সুপারকে পদক্ষেপ নিতে বলে স্বাস্থ্য দফতর। নির্দেশ পাওয়ার পর মঙ্গলবারই এই পদক্ষেপ নেন সুপার।

অন্যদিকে শোকজ হওয়া কর্মীদের মধ্যে এনিয়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। তাদের অভিযোগ, নির্দিষ্ট সময়ে প্রতিদিনই বায়োমেট্রিক যন্ত্র ব্যবহার করে তারা কাজে যোগ দিয়েছেন। শোকজ প্রাপকদের কাছ থেকে এমন উত্তর পেয়েই বায়োমেট্রিক যন্ত্র পরীক্ষা করার কাজ শুরু হয়েছে বলে জানান হাসপাতাল সুপার তপন বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *