Find us on

বন্যা পরিস্থিতি নিয়ে কেন্দ্রকে তোপ মুখ্যমন্ত্রীর
প্রথম পাতা
মালদা

মালদা, ২১ আগস্টঃ ‘অসম, গুজরাটের চেয়ে পশ্চিমবঙ্গে কিছু কম বন্যা হয়নি। অথচ অসম, গুজরাট বন্যায় ক্ষতিপূরণের প্যাকেজ পেলে পশ্চিমবঙ্গ কেন পাবে না? পশ্চিমবঙ্গ তো আর ভারতের বাইরে নয়।’ মালদায় এসে আজ সাংবাদিক সম্মেলনে এই ভাবেই কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, ‘ আমি দেখেছি কেন্দ্রীয় সরকার অসম, গুজরাটকে ২০০০ কোটি টাকার প্যাকেজ দিয়েছে। তাতে আমাদের কোনো অসুবিধা নেই। কিন্তু মনে রাখতে হবে গুজরাট, অসমের চাইতে বেঙ্গলে বন্যা কম হয়নি। তাই ক্ষতির সম্পূর্ণ রিপোর্ট পাঠিয়ে আমরা আমাদের ন্যায্য পাওনা দাবি করব।’ পাশাপাশি মালদার সঙ্গে রাজ্যের অন্যান্য জায়গায় ভাঙনের জন্য কেন্দ্রীয় সরকারকেই দায়ী করেছেন তিনি।

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘তিন জেলার জেলাশাসক, পুলিশ সুপার ও জনপ্রতিনিধিদের নিয়ে একটি বৈঠক করা হয়েছে। প্রত্যেককেই বলা হয়েছে মানুষের পাশে দাঁড়াতে। জল নেমে গেলে আমাদের পুনর্নিমাণের কাজ শুরু করতে হবে। বহু গরিব মানুষ আছেন, যাঁদের বাড়িঘর ভেঙে গেছে। রাজ্য সরকার দায়িত্ব নিয়ে তা তৈরি করে দেবে। তিন জেলাকে নিয়ে মনটরিং সভা করেছি। কোচবিহার, আলিপুরদুয়ার, শিলিগুড়ির পরিস্থিতি নিয়ে গৌতম দেব, রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে কথা বলেছি। উত্তরবঙ্গের ছয় জেলার ওপর আমরা নজর রেখেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *