Find us on

ভুবনেশ্বরে নির্মীয়মান ফ্লাইওভার ভেঙে মৃত ১, আহত ১১
দেশ
প্রথম পাতা

ভুবনেশ্বর, ১০ সেপ্টেম্বরঃ নির্মীয়মাণ ফ্লাইওভার ভেঙে মৃত্যু হল ১ ব্যক্তির। আহত অন্তত ১১ জন। রবিবার দুপুরে ভুবনেশ্বরের বোমিখাল এলাকার ঘটনা। সূত্রের খবর, আরও ৩-৪ জন ওই ভেঙে পড়ে ফ্লাইওভারের নীচে চাপা পড়ে রয়েছেন।

মৃত ব্যক্তি সত্যা পট্টনায়েক(৩৯), ছিলেন ব্যবসায়ী। তাঁর সঙ্গে ছিলেন তাঁর মেয়ে শীতল। শীতল বর্তমানে ভুবনেশ্বর এইমসে গুরুতর আহত অবস্থায় চিকিত্সাধীন রয়েছেন। আহত বাকিরা ক্যাপিটাল হাসপাতাল, এইমস ভুবনেশ্বর এবং অন্যান্য হাসপাতালে চিকিত্সাধীন। পুলিশ, দমকল এবং ওড়িশা বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা গিয়ে ঘটনাস্থানে উদ্ধারকাজ চালাচ্ছেন। এই উদ্ধার্কার্যে ব্যবহার করা হয়েছে আর্থ মুভার্সকে।

মর্মান্তিক এই ঘটনার খবর পাওয়ার পরেই মৃত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। তিনি ঘোষণা করেছেন, মৃত ব্যক্তির পরিবারকে সরকারের তরফে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং আহতদের বিনামূল্যে চিকিৎসা করা হবে।

ঘটনার তদন্ত চলছে, এই ঘটনায় যারা দোষীসাব্যস্ত হবে তাদের কড়া শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। এই ঘটনার পরই দুই ইঞ্জিনিয়ারকেও বরখাস্ত করা হয়েছে।
ওয়ার্কস ডিপার্টমেন্ট সেক্রেটারি এনকে প্রধান বলেন, ‘আমি ইতিমধ্যে এই ঘটনার তদন্ত করার নির্দেশ দিয়েছি। পান্ডা ইনফ্রাস্ট্রাকচার নামে একটি কোম্পানীকে এই কাজের দায়িত্ব দেওয়া হয়েছিল। তাদের গাফিলতির জন্যই এই ঘটনা ঘটেছে।’
ক্যাপিটাল হাসপাতালে চিকিৎসাধীন আহত এক কর্মী বলেন, ‘আজ সকালে আটটা নাগাদ যখন ফ্লাইওভারের ছাদ প্লাস্টার করছিলাম তখন আচমকা এই দুর্ঘটনাটি ঘটে।’

উদ্ধারকার্য তদারকি করছেন পুলিশ কমিশনার ওয়াইবি খুরানিয়া এবং উচ্চ পদস্থ আধিকারিকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *