Find us on

ফের বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে হত্যা জওয়ানকে
দেশ
প্রথম পাতা

শ্রীনগর, ২৮ সেপ্টেম্বরঃ জঙ্গিদের গুলিতে নিহত হলেন নিরস্ত্র এক বিএসএফ জওয়ান। উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার ঘটনা। শহিদ জওয়ানের নাম রমজান প্যারি (৩১)।

সীমান্তরক্ষী বাহিনীর ৭৩ নম্বর ব্যাটেলিয়নে ছিলেন রমজান। বছর ছয়েক আগে বাহিনীতে যোগ দেন তিনি। মাত্র কিছুদিন আগে বান্দিপোরায় নিজের বাড়িতে ছুটি কাটাতে আসেন। বুধবার বিকেলেই ঘটে গেল এই মর্মান্তিক দূর্ঘটনাটি।

জানা গিয়েছে, বাড়িতে ঢুকে অপহরণের চেষ্টা করা হয় রমজানকে। এরপরই গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই মারা যান কনস্টেবল মহঃ রমজান প্যারি। পরিবারের চার সদস্য গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভরতি।

বুধবার সন্ধ্যায় রমজানের বাড়িতে এসে তাঁকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে জঙ্গির দল। জঙ্গিদের গুলিতে আহত হয়েছেন কনস্টেবলের বাবা, দুই ভাই এবং পরিবারের অপর এক সদস্য।

উল্লেখ্য, চলতি বছরের মে মাসে ঠিক এভাবেই জঙ্গিদের হাতে শহিদ হন লেফটেন্যান্ট উমের ফায়াজ। রাজপুতানা রাইফেলসে কর্মরত ফায়াজ আত্মীয়ের বিয়ে উপলক্ষ্যে ছুটি নিয়ে দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানে গিয়েছিলেন। সেখান থেকেই তাঁকে তুলে নিয়ে যায় দুষ্কৃতীরা। পরের দিন হারমেন থেকে তাঁর গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার হয়। তাঁর হত্যার সঙ্গে জড়িতরা হিজবুল ও লস্কর-ই-তইবা জঙ্গিগোষ্ঠীর সদস্য ছিল বলে জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে।
জম্মু-কাশ্মীরের পুলিশ প্রধান এসপি বেদ ঘটনাটিকে বর্বরোচিত বলে অ্যাখ্যা দিয়েছেন। আততায়ী জঙ্গিদের কড়া শাস্তি দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

দিন কয়েক আগেই রাষ্ট্রসংঘে পাকিস্তানের জঙ্গি মদতের কথা তুলে ধরে ভারত।

ফের বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে হত্যা জওয়ানকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *