fbpx

Find us on

চিকেন হট অ্যান্ড শাওয়ার সুপ
অন্যান্য
রান্নাবান্না

উত্তরবঙ্গ সংবাদ পোর্টালঃ সুপ কম বেশি সকলেই খেতে পছন্দ করেন। আর সুপ স্বাস্থ্যের পক্ষে উপকারিও বটে। বিশেষ করে এই শীতে গরম গরম সুপে চুমুক মন ভালো করার উপযুক্ত দাওয়াই। জেনে নিন ঘরেই কি ভাবে বানাবেন মন জুড়ানো চিকেন হট অ্যান্ড শাওয়ার সুপ। রইল রেসিপিঃ

উপকরণঃ  চিকেন কোচানো ১/২ বাটি , বাঁধাকপি কোচানো ১ বাটি, স্প্রিং অনিয়নের সবুজ অংশ কোচানো ৩ চামচ, স্প্রিং অনিয়নের সাদা অংশ কোচানো ৩ চামচ, কর্নফ্লাওয়ার ৩ চামচ, ধনেপাতা কোচানো ৪ চামচ, নুন ও গোলমরিচ গুঁড়ো ১ চামচ, কাঁচালঙ্কা কুচি ১ চামচ, গাজর কোচানো ৪ চামচ, মাশরুম টুকরো করে কাটা ১/২ বাটি, বিনস কোচানো ৪ চামচ, আদা-রসুন বাটা ২ চামচ, সয়া সস ২ চামচ, ভিনিগার ৪ চামচ, টম্যাটো কেচআপ ৪ চামচ, চিনি ২ চামচ, চিলি সস ২ চামচ, সাদা তেল পরিমাণমতো।

পদ্ধতিঃ প্যানে তেল গরম করুন। তেল গরম হলে তাতে সামান্য চিনি দিয়ে নাড়তে থাকুন। এরপর প্যানে দিন আদা-রসুন বাটা, কাঁচালঙ্কা কুচি। খানিকক্ষণ নাড়াচাড়া করে একে একে প্যানে দিন স্প্রিং অনিয়নের সবুজ ও সাদা অংশ, কোচানো ধনেপাতা। এরপর প্যানে কোচানো গাজর, বিনস, কোচানো বাঁধাকপি দিয়ে ভাজতে থাকুন। সবজিগুলো ভাজা হয়ে গেলে প্যানে ভেজিটেবল স্টক দিয়ে দিন। এবার প্যানে দিয়ে দিন মাশরুম ও সামান্য জল। একটি বাটিতে কর্নফ্লাওয়ার, টম্যাটো কেচআপ, সয়া সস, চিলি সস, নুন ও গোলমরিচ গুঁড়ো নিন। এবার সামান্য জল দিয়ে উপকরণগুলো মিশিয়ে দিন। প্যানের সুপটা ফুটতে শুরু করলে কর্নফ্লাওয়ারের মিশ্রণটি প্যানে ঢেলে দিন। সুপ ঘন হয়ে এলে প্যানে সামান্য কোচানো ধনেপাতা ও স্প্রিং অনিয়ন দিয়ে দিন। এরপর কোচানো চিকেন দিয়ে নেড়েচেড়ে নামিয়ে নিন। তৈরি চিকেন হট অ্যান্ড শাওয়ার  সুপ।

চিকেন হট অ্যান্ড শাওয়ার সুপ

Leave a Reply