বুধবার, জুন ২৮, ২০১৭


Find us on

বিষ্ণুপুরে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী

পৈলান (দক্ষিণ ২৪ পরগনা), ২ জুনঃ জেলা সফরে হুগলির পর আজ দক্ষিণ ২৪ পরগনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দুপুরে বিষ্ণুপুরের পৈলানে প্রশাসনিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী।

এদিনের বৈঠকে জেলার হাসপাতালগুলির ও নার্সিংহোমগুলির উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, ‘রোগীদের আরও ভালো পরিসেবা দিতে হবে। নার্সিংহোমগুলিকে আরও মানবিক হতে হবে। সরকারি হাসপাতালগুলিকে ভালো ভাবে চালাতে হবে।’ পাশাপাশি, ডায়মন্ডহারবারকে স্বাস্থ্য জেলা ঘোষণা করা হয়েছে। ডায়মন্ডহারবার হাসপাতালকে সুপার স্পেশালিটি করা হবে। আজ তার ভিত্তিপ্রস্তর স্থাপন হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

এই বৈঠকে জেলা প্রশাসনের এক আধিকারিক বলেন, ‘চিকিত্সা সংক্রান্ত কোনও রকম অভিযোগ অনলাইনে জানাতে পারবেন। এর জন্য ক্লিনিকাল রেগুলেটরি কমিশন গড়া হয়েছে। কমিশনের মেল আইডি হল wbcerc@wb.gov.in। কমিশনের ওয়েবসাইট www.wbcerc.gov.in। ফোন নম্বরঃ ২২৬২ ৮৪৪৭।’

জেলার ১০০ দিনের কাজ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। কাজে গতি আনার নির্দেশও দেন তিনি। জিএসটি নিয়ে এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘জিএসটি-তে অসংগঠিত ক্ষেত্রকে গুরুত্ব দেওয়া হয়নি। বর্তমান রূপে জিএসটি-কে মানবে না রাজ্য।’ জিএসটি নিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে চিঠিও দেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে, বোমাবাজি ও একের পর এক বোমা উদ্ধারের ঘটনায় পুলিশের ভূমিকায় ক্ষোভপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। পুলিশের ব্যবহার প্রসঙ্গে পুলিশদের আরও মানবিক হওয়ার কথা জানান তিনি।