Find us on

জিটিএ নির্বাচন হওয়ার পর ত্রিপাক্ষিক বৈঠক, মুখ্যমন্ত্রীর চালে আরও কোণঠাসা মোর্চা
উত্তরবঙ্গ
প্রথম পাতা

শিলিগুড়ি, ১২ সেপ্টেম্বরঃ পাহাড় নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকের দাবিকে নিখুঁত কৌশলে কার্যত হিমঘরে ঠেলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার উত্তরকন্যায়  বৈঠকের পর তিনি জানিয়ে দেন, পাহাড়ের জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলগুলিকে তিনি বলে দিয়েছেন, জিটিএ নিয়ে ত্রিপাক্ষিক চুক্তি হয়েছিল। সেই জিটিএ-র নির্বাচিত বোর্ডের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। বর্তমানে প্রশাসকের হাতে আছে জিটিএ। সুতরাং, জিটিএ-র নির্বাচন না হওয়া পর্যন্ত পাহাড় নিয়ে ত্রিপাক্ষিক বৈঠক করা সম্ভব নয়।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, পাহাড় নিয়ে পরবর্তী বৈঠক হবে পুজোর পর ১৬ অক্টোবর। পাহাড়ের দাবিদাওয়া নিয়ে আলোচনা হতেই পারে। কিন্তু প্রথমে বন্‌ধ তুলে নিয়ে স্বাভাবিক পরিস্থিতি ফেরাতে হবে।

মিটিংয়ে অনেকক্ষণ আলোচনা হয় পাহাড়ের চা বাগান খোলা এবং সেখানকার শ্রমিকদের পুজোর বোনাস নিয়ে। মুখ্যমন্ত্রী জানান, আগামী ১৪ সেপ্টেম্বরই বাগান মালিক, শ্রমিক সংগঠনগুলিকে নিয়ে বৈঠকে বসবে রাজ্য। সেই ত্রিপাক্ষিক বৈঠকে থাকবেন শ্রমমন্ত্রী মলয় ঘটক, খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, পর্যটনমন্ত্রী গৌতম দেব এবং রাজ্যের মুখ্যসচিব।

বৈঠকের আগে মুখ্যমন্ত্রী এদিন কামতাপুরি ভাষা আকাদেমি ও রাজবংশি ডেভেলপমেন্ট ওয়েলফেয়ার বোর্ড গঠনের কথা ঘোষণা করেন।  রাজবংশি ভাষা আকাদেমিতেও তিনি কিছু রদবদল করেন। তার আগে যুব বিশ্বকাপের জন্য সেজে ওঠা যুবভারতী ক্রীড়াঙ্গনের রিমোটে তিনি আনুষ্ঠানিক উদ্‌বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *