Find us on

জাত চেনালেন যিনি তিনি শেন ওয়াটসন
খেলা
শিরোনাম

মুম্বই, ২৭ মেঃ জাত চেনালেন যিনি তিনি শেন ওয়াটসন। ওস্তাদের মার শেষ রাতে এই উক্তিটি রবিবার আইপিএলের ফাইনালে আরও একবার প্রমাণ করলেন ওয়াটসন। একা হাতেই বধ করলেন নিজামদের। ১১টি চার ও আটটি ৬-য়ের সাহায্যে ৫৭ বলে ১১৭  রানের অপরাজিত এই ইনিংসটি বোধহয় আইপিএলের ইতিহাসে সবচেয়ে রাজকীয়।!

দুই বছরের নির্বাসন কাটিয়ে আইপিএলের ফাইনালে উঠে তৃতীয়বারের মত কাপ নিজেদের নামে করলেন ধোনিবাহিনী৷

ওয়াংখেড়েতে এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন (৩৬ বলে ৪৭) ও ইউসুফ পাঠানের (অপরাজিত ২৫ বলে ৪৫) রানের ইনিংসের সাহায্যে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান তোলে চেন্নাই।  ১৭৯ রানের লক্ষ্য মাত্রা নিয়ে খেলতে নামে কিংসরা। প্রথম ওভারই মেডেন। ভুবনেশ্বর কুমারের গতির সামনে নিরুপায় হয়ে দাঁড়িয়ে থাকেন ওয়াটসন।  দ্বিতীয় ওভারেই আউট শ্রীবৎস গোস্বামী ( ৫ বলে ৫ রান)।  পরের ওভারে পরপর চারটি বল আবার ডট। মাঠে তখন সুইংয়ের জাদুকর ভুবনেশ্বরের কেরামতি চলছে। কিন্তু সবকিছুকে অগ্রাহ্য করে সুরেশ রায়না ও ওয়াটসন ধীরে ধীরে নিজেদের মতো ক্রিকেটিয় শটে ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে থাকেন।

ম্যাচ সম্পূর্ণ  নিজেদের আয়ত্তে এনে ১৩.৩ ওভারে কিংসের রান  যখন ১৩৩ তখনই আউট হন রায়না (২৪ বলে ৩২)। মাঠে নামেন আম্বাতি রায়ডু। কিন্তু ওয়াটসন ঝড়কে আজ থামানোর কোনো উপায় ছিল না হায়দরাবাদের কাছে। তুরুপের সব তাস আজ ব্যর্থ। রশিদ, সাকিব কাজে এল না কেউ। দুর্বার গতিতে  নিজের হাতে ১৮.৩ ওভারেই চেন্নাইকে ৮ উইকেটে যুদ্ধ জিতিয়ে মাঠ ছাড়লেন শেন।

জাত চেনালেন যিনি তিনি শেন ওয়াটসন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *