Find us on

বরদাস্ত করা হবে না পাহাড়ে অশান্তিঃ মুখ্যমন্ত্রী
উত্তরবঙ্গ
দার্জিলিং

দার্জিলিং, ৯ জুনঃ মোর্চার ডাকা ১২ ঘন্টা বন্‌঩ধে সকাল থেকেই থমথমে পাহাড়। আজ সকালেই মুখ্যমন্ত্রী পর্যটকদের আশ্বস্ত করতে পথে নেমেছিলেন। তিনি হাসপাতাল ও বাসস্ট্যান্ডে নিজে যান। করেছেন জরুরি বৈঠকও। তিনি বলেন, ‘অনেক বরদাস্ত করেছে সরকার। এবার আর নয়। আইন আইনের পথে চলবে। আজকের বন্‌ধ বেআইনি। জুলাই পর্যন্ত মোর্চার সময়সীমা। এরপর নতুন করে নির্বাচন হবে। পাহাড়ে শান্তি ও উন্নতি চাই।’

আহত পুলিশকর্মীরা দার্জিলিং হাসপাতালে চিকিত্সাধীন। আহতদের প্রত্যেককে ২৫ হাজার এবং ২০ হাজার টাকা করে দেওয়া হবে। আহত এক পুলিশ কর্মীর চোখ নষ্ট হয়ে গিয়েছে। তাঁর চোখের যথাসাধ্য চিকিত্সা করানোর দায়িত্ব রাজ্য সরকারের, আশ্বাস মুখ্যমন্ত্রীর। তাঁকে এদিন সকালে শিলিগুড়ি নিয়ে আসা হয়েছে। আকাশপথে তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে কলকাতায়। প্রয়োজনে বিদেশেও চিকিত্সা করানো হবে ওই পুলিশকর্মীর।

হেল্প ডেস্ক রয়েছে দার্জিলিংয়ের ম্যাল এবং শিলিগুড়ির তেনজিং নোরগে বাস টার্মিনাসে। দার্জিলিং থেকে শিলিগুড়ি যাওয়ার প্রথম বাসটি ১১ টায় ছাড়া হয়েছে। ২ ঘন্টা অন্তর ছাড়বে এনবিএসটিসি-র বাস। এছাড়া শিলিগুড়ি থেকেও কলকাতার উদ্দেশ্যে বাস, বিশেষ ট্রেন ও ফাইটের ব্যবস্থা করা হয়েছে।

আইন শৃঙ্খলা খতিয়ে দেখতে তিন আইপিএস অফিসার নিয়ে কমিটি গঠন করা হয়েছে। আজই জিটিএ-র হিসাব খতিয়ে দেখতে অডিট টিম পৌঁছে গিয়েছে দার্জিলিং এ। ৬ সদস্যের এই কমিটির নেতৃত্বে থাকছেন অর্থ দফতরের ডেপুটি কমিশনার জয়ন্ত মজুমদার। জানিয়ে দেওয়া হয় পর্যটকরা সুরক্ষিতভাবে না ফেরা পর্যন্ত পাহাড়েই থাকবেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *