Find us on

রিপোর্টে মৃত, প্রসবে জীবিত
দক্ষিণবঙ্গ
প্রথম পাতা

ডোমকল, ৪ জুনঃ  আলট্রাসোনোগ্রাফির রিপোর্টে বলা হল গর্ভের সন্তান মৃত। তার চব্বিশ ঘন্টা কাটতে না কাটতেই সুস্থ সন্তানের জন্ম দিলেন মা। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল ডোমকলে। প্রসুতির পরিবারের তরফে ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও চিকিৎসকের বিরুদ্ধে ডোমকল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জলঙ্গীর ঘোষপাড়ার বাসিন্দা সাজেদা বিবি (৩২) সন্তান সম্ভবা হওয়ার পর স্ত্রী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ ডা. সুপর্না বিশ্বাসের কাছে চিকিৎসা করাতেন। সন্তান প্রসবের সম্ভাব্য সময় অতিক্রান্ত হয়ে যাওয়ায় আলট্রাসোনোগ্রাফি করার জন্য পরামর্শ দেন চিকিৎসক। প্রসূতির ভাই জিনারুল হক জানান, ডোমকল মহকুমা হাসপাতালের কাছেই একটি ডায়াগনস্টিক সেন্টারে শনিবার আলট্রাসোনোগ্রাফি করানো হয়। সেন্টারে রেডিওলোজীস্ট ডা. আরকে সরকার যে রিপোর্ট দেন তাতে দেখা যায় গর্ভের সন্তান মৃত। রিপোর্টটি দেখে দিশেহারা হয়ে পড়েন রোগী ও তাঁর আত্মীয়রা।  এরপর শনিবার সাজেদা বিবিকে ভরতি করানো হয় ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে।  রাত তিনটে নাগাদ সুস্থ ও স্বাভাবিক কন্যা সন্তানের জন্ম দেন তিনি।
পুলিশ জানিয়েছে,  লিখিত অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে। এদিকে ঘটনা জানাজানি হতেই অভিযুক্ত ডায়াগনস্টিক সেন্টারের মালিক পলাতক। বন্ধ হয়ে গিয়েছে ডায়াগনস্টিক সেন্টারওটিও।

সংবাদদাতাঃ মিঠুন হালদার

রিপোর্টে মৃত, প্রসবে জীবিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *