Find us on

চিদম্বরম পুত্রের দিল্লি ও চেন্নাইয়ের বাড়িতে ইডির হানা
দেশ
শিরোনাম

নয়াদিল্লি, ১৩ জানুয়ারিঃ এয়ারসেল-ম্যাক্সিস আর্থিক দুর্নীতিকাণ্ডে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছেলে কার্তি চিদাম্বরমের দিল্লি এবং চেন্নাইয়ের বাড়িতে শনিবার হানা দিল ইডি। সকাল ৭.৩০ মিনিট নাগাদ ইডির তদন্তকারী অফিসারদের দল ভাগ হয়ে দুটি শহরের মোট পাঁচটি জায়গায় তল্লাশি অভিযান চালায়। প্রতিটি দলে পাঁচজন করে অফিসার রয়েছেন। দিল্লির একটি এবং চেন্নাইয়ের চারটি জায়গায় তল্লাশি চলছে।

এই মুহূর্তে কার্তি বা তাঁর বাবা কেউই চেন্নাইয়ে নেই। এর আগে সমন পাঠালেও হাজির হননি কার্তি। বৃহস্পতিবার ফের একবার সমন পাঠিয়ে ১৬ জানুয়ারি কার্তিকে তাদের দপ্তরে হাজিরা দিতে বলেছিল ইডি।

গত বছর মে মাসে প্রিভেনশন অব মানি লন্ডারিং আইন অনুযায়ী সিবিআই কার্তি চিদম্বরমের বিরুদ্ধে ৩,৫০০ কোটি টাকা দুর্নীতির মামলা দায়ের করে। গত বছর সেপ্টেম্বরেই কার্তিকে দেশ না ছাড়তে নির্দেশ দেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি এএম খানউইলকর এবং ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ। আইএনএক্স মিডিয়ার বিরুদ্ধে ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ডের নিয়ম ভাঙার অভিযোগ ছিল। কার্তির বিরুদ্ধে ষড়যন্ত্র, ঘুষ, লোক ঠকানো সহ একাধিক মামলা করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *