Find us on

লন্ডনে বহুতলে বিধ্বংসী আগুন, মৃত্যু ছয়জনের
আন্তর্জাতিক
শিরোনাম

লন্ডন, ১৪ মেঃ বুধবার ভোররাতে বিধ্বংসী আগুন লাগল লন্ডনের লাটমেয়ার রোডের গ্রিনফেল টাওয়ারে। ২৭ তলা এই বিল্ডিংয়ের তিনতলা থেকে ছাদ পর্যন্ত আগুনে সম্পূর্ণ পুড়ে গিয়েছে। অগ্নিদগ্ধ হয়ে মারা গিয়েছেন অন্তত ছয়জন, আদতের সংখ্যা ৫০-এরও বেশি। তবে, হতাবতের সংখ্যা আরও বাড়বে বলেই আশঙ্কা। স্থানীয় সময় ভোর চারটে নাগাদ আগুন লাগে। লন্ডন ফায়ার ব্রিগেডের ৪০টি ইঞ্জিন ও ২০০ জন দমকল কর্মী আগুন মোকাবিলায় কাজ করছেন। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই বহুতলে বহু মানুষ আটকে পড়েছেন।

লন্ডন ফায়ার ব্রিগেড সূত্রে জানা গিয়েছে, হোয়াইট সিটির ল্যাংকস্টারের ওয়েস্ট এস্টেট টাওয়ার ব্লকের গ্রিনফেল টাওয়ার ১২০টি ফ্ল্যাট রয়েছে। বিল্ডিংটিতে অাগুন লাগার সময় অন্তত ৬০০ জন ছিলেন।

লন্ডন মেট্রোপলিটন পুলিশ টাওয়ারের আশপাশ এলাকা থেকে বাসিন্দা নিরাপদ দূরত্বে সরে যাওয়ার কথা বলেছে। জ্বলনেত গ্রিনফেল টাওয়ার থেকে ইতিমধ্যেই অনেককে উদ্ধার করা হয়েছে। লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস ঘটনাস্থল থেকে আহত অনেককে হাসপাতালে নিয়ে গিয়েছে। উদ্ধারকাজ এখনও চলছে। পুলিশ জানিয়েছে, টাওয়ারটি যেকোনো সময় ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে। তাই সকলকে বারবার দূরে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *