Find us on

নোর্চার ফতোয়া উপেক্ষা করে ছন্দে ফিরছে পাহাড়ঃ গৌতম দেব
দার্জিলিং
শিরোনাম

পানিঘাটা, ১০ সেপ্টেম্বরঃ গত ১৩ জুলাই যেখান থেকে গোর্খা জনমুক্তি মোর্চার নেতাকর্মীরা হাতে কুকরি, লাঠিসোটা নিয়ে মন্ত্রীকে পানিঘাটায় ঢুকতে বাধা দিয়েছিলেন, রবিবার সেখান থেকেই মহাধুমধামে বরণ করে নিয়ে গেলেন পর্যটনমন্ত্রী গৌতম দেবকে।

আজ লোহাগড়ে একটি শান্তি মিছিলের আয়োজন করেছিল তৃণমূল। মিছিল শেষে পানিঘাটায় সভা করেন গৌতমবাবু। কড়া পুলিশি নিরাপত্তায় তিনি পানিঘাটার পাশাপাশি পুটুং চা বাগানে গিয়ে শ্রমিকদের মধ্যে ত্রাণ সামগ্রী বিলি করেন। মোর্চা অধ্যুষিত এই এলাকায় রাজ্য সরকারের ত্রাণসামগ্রী নিতে প্রচুর ভিড় জমিয়েছিলেন সাধারণ মানুষ।

উল্লেখ্য, গত বুধবার গাড়িধুরায় ত্রাণসামগ্রী বিলি করে দোকান বাজার খুলিয়েছিলেন গৌতম দেব। এদিন লোহাগড়ে গিয়ে বাজার এবং বসতি এলাকা ঘুরে মানুষকে স্বাভাবিক ছন্দে ফিরতে আহ্বান জানান তিনি। এদিন সকাল থেকেই বাজার খোলার পাশাপাশি চলেছে এনবিএসটিসির বাস। গৌতমবাবু এদিন বলেন, ‘বিমল গুরুংদের ফতোয়া উপেক্ষা করে ধীরে ধীরে পাহাড় ফিরছে স্বাভাবিক ছন্দে। রাজ্য সরকার একে স্বাগত জানাচ্ছে।’

এদিন মন্ত্রী জনসভায় সাধারণ মানুষকে ভয় না পাওয়ার আবেদন জানান। গৌতম দেবের সঙ্গে এদিন উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ শান্তা ছেত্রী, পার্বত্য তৃণমূলের সভাপতি রাজেন মুখিয়া, মদন ভট্টাচার্য, শারদা সুব্বা সহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *