রবিবার, মে ২৮, ২০১৭


Find us on

গরুমারা জঙ্গলে চলল গুলির লড়াই! চাঞ্চল্য এলাকায়

জলপাইগুড়ি, ১৮ মেঃ চোরাশিকারী ও বনকর্মীদের মধ্যে চলল গুলির লড়াই। এদিন সকালে সাড়ে ৮টা নাগাদ ঘটনাটি ঘটেছে ধূপঝোড়া বিট গরুমারা জাতীয় উদ্যানে। এই ঘটনাটিকে ঘিরে চাঞ্চল্য ছড়াল গোটা এলাকায়।

গরুমারা জাতীয় উদ্যানে চোরাশিকারীদের সঙ্গে বনকর্মীদের গুলির লড়াইয়ের নজিরবিহীন ঘটনাকে কেন্দ্র করে বিস্মিত বনকর্মী সহ আধিকারিকরা। যদিও আধিকারিকরা কেউই চোরাশিকারীদের সঙ্গে গুলি চালানোর ঘটনা স্বীকার করছেন না। ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি ২ জন পলাতক। ইতিমধ্যেই ৮০ বর্গকিলোমিটারের গরুমারার জঙ্গল ঘিরে ফেলা হয়েছে। চোরাশিকারীদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ ও এসএসবি।

সূত্রের খবর, আজ সকালে ধুপঝোড়া ১ নং বিটে গুলির শব্দ শুনতে পেয়ে গরুমারা, ধুপঝোড়া বিটের কর্মীরা এলাকায় তল্লাশি চালায়। সেইসময় তিনজনকে দেখতে পেয়ে শূন্যে গুলি ছোঁড়া হয়। এরপর বনকর্মীদের উপর পালটা গুলি চালিয়ে পালিয়ে যায় চোরাশিকারীরা। তবে তিনজনের মধ্যে একজনকে মূর্তি নদী এলাকা থেকে আটক করা হয়। বাকি দু’জন পলাতক। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে যান বনদপ্তরের উচ্চপদস্থ আধিকারিকরা। গন্ডার হত্যার জন্য চোরাশিকারীরা গরুমারায় ঢুকেছিল বলে বনদপ্তরের প্রাথমিক অনুমান। আসলেও এরা চোরাশিকারী কিনা তা নিয়ে মতান্তর রয়েছে বনকর্তাদের মধ্যে।

এদিকে বন্যপ্রাণী বিভাগের উত্তরবঙ্গের বনপাল সুমিতা ঘটক জানান, প্রাথমিক ভাবে চোরাশিকারী বলে অনুমান করেছিলেন বনকর্মীরা। এর থেকে বেশি কিছু ঘটেনি।