Find us on

আলিগড়ের ছাত্রদের সমর্থন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারির
দেশ
প্রথম পাতা

আলিগড়, ১৩ মেঃ মহম্মদ আলি জিন্নার ছবি বিতর্কে অবশেষে মুখ খুললেন প্রাক্তন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারি। হিন্দু যুব বাহিনীর যে সদস্যরা বিশ্ববিদ্যালয়ে ঢুকে গণ্ডগোল বাধিয়েছিল, তাদের শাস্তি দাবি করেন তিনি। একইসঙ্গে পড়ুয়াদের ‘শান্তিপূর্ণ’ অবস্থান বিক্ষোভের প্রশংসা করেন। আনসারি নিজেও এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে মহম্মদ আলি জিন্নার ছবি বিতর্কে অবশেষে মুখ খুললেন প্রাক্তন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারি। হিন্দু যুব বাহিনীর যে সদস্যরা বিশ্ববিদ্যালয়ে ঢুকে হৈচৈ বাধিয়েছিল, তাদের শাস্তি দাবি করেছেন তিনি। একইসঙ্গে পড়ুয়াদের ‘শান্তিপূর্ণভাবে’ অবস্থান বিক্ষোভের প্রশংসা করেছেন।

দিল্লিতে এক সমাবেশে এবিষয়ে আনসারি বলেন, যেভাবে অনুষ্ঠান বাতিল হল, তার সময় এবং অশান্তির সমর্থনে যে ব্যাখ্যা পাওয়া গিয়েছে- সমস্ত কিছুই তুলছে অনেক প্রশ্ন। এই অশান্তির মুখে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা যেভাবে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ আন্দোলন করছেন তা প্রশংসনীয় বলে দাবি করেন তিনি। তাঁর বক্তব্য, পড়ুয়ারা বিচারবিভাগীয় তদন্তের পর বিশ্ববিদ্যালয়ে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে যে ব্যবস্থা দাবি করেছেন, তা সঠিক। একই দাবি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও। তবে বিশ্ববিদ্যালয় থেকে জিন্নার ছবি সরানো উচিত কিনা সে বিষয়ে মুখ খোলেননি তিনি।

 

আলিগড়ের ছাত্রদের সমর্থন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *