fbpx

Find us on

রোজ অন্তত ৩০ মিনিট হাঁটুন
অন্যান্য
জীবনযাপন

উত্তরবঙ্গ সংবাদ পোর্টালঃ শারীরিক কার্যকলাপ বলতে কিন্তু কেবল ভারি ওয়ার্কআউটই নয়। এর থেকেও সহজ উপায়ে শরীর সচল রাখা যায়। যেমন হাঁটা, জগিং, অ্যারোবিক্স,  এমনকি যোগ ব্যায়ামও। হাঁটার জন্য কোনও সরঞ্জাম প্রয়োজন হয় না এবং দিনের যে কোন সময় তা করা যেতে পারে। হাঁটা আপনার সামগ্রিক স্বাস্থ্যের উন্নতিতে সাহায্য করে। প্রতিদিন অন্তত ত্রিশ মিনিটের হাঁটা আপনার জীবনের উপর বিশাল প্রভাব ফেলতে পারে। হাঁটলে হাড় শক্তিশালী হয়; যারা অতিরিক্ত ওজন কমাতে চান, কার্ডিওভাসকুলার ফিটনেস বৃদ্ধি করতে চান, পেশীশক্তি এবং ধৈর্য বৃদ্ধি করতে চান তাঁদের জন্য হাঁটা অবশ্যিক। হাঁটা আপনাকে হৃদরোগের ঝুঁকি কমিয়ে দিতে পারে; রক্ত শর্করার মাত্রা, অস্টিওপরোসিস এবং এমনকি কিছু নির্দিষ্ট ক্যান্সারের ঝুঁকি কমাতেও সাহায্য করতে পারে। জেনে নিন হাঁটার সেরা ৮ টি স্বাস্থ্যসুবিধাঃ

  • হাঁটা ক্যালোরি পোড়াতে সাহায্য করে, যা আপনাকে ওজন কমাতে এবং ওজন বাড়ার সমস্যা দূরে রাখতে সহায়তা করে।
  • দৈনিক হাঁটা ক্লান্তিকর দিনের পরে আপনার মেজাজ ভালো রাখতে সাহায্য করে বা সমস্ত উদ্বেগ দূরে রাখতে পারে।
  • দৈনিক অন্তত ত্রিশ মিনিটের হাঁটা হৃদয় সুস্থ রাখতে সাহায্য করে।
  • নিয়মিত শারীরিক ব্যায়াম রক্ত ​​শর্করার মাত্রা পরিচালনা করতে সাহায্য করে। হাঁটা একটি সহজ ব্যায়াম যা আপনার দৈনন্দিন রুটিনের মধ্যে অন্তর্ভুক্ত করা যেতে পারে। এটি ডায়াবেটিস পরিচালনা করতে সাহায্য করে।
  • আপনি যদি গাঁটের ব্যথা থেকে কষ্ট পান তাহলে আপনার জন্য হাঁটার মতো ব্যায়াম সর্বাপেক্ষা উপকারী। প্রতিদিন হাঁটা আপনার হাঁটু এবং কোমরের ব্যথা কমাতে সাহায্য করে। কারণ হাঁটার ফলে পেশীর তরল পদার্থের সঞ্চালনা ভালো হয় এবং পেশী শক্তিশালী করতে সাহায্য করে।
রোজ অন্তত ৩০ মিনিট হাঁটুন

Leave a Reply