Find us on

পাহাড় ইস্যুঃ পাহাড়ে শান্তি ফেরাতে একমত সব দল
দক্ষিণবঙ্গ
প্রথম পাতা

কলকাতা, ২৯ আগস্টঃ পাহাড় ইস্যু নিয়ে মোর্চা ও জিএনএলএফ সহ আরও ৪টি দলের সঙ্গে হয় আজকের বৈঠক। বিকেল ৪টায় শুরু হয় বেঠক। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী জানান আজকের এই বৈঠক ইতিবাচক হয়েছে। পাহাড়ের মুখ্য রাজনৈতিক দলগুলির আবেদনের ভিত্তিতেই এই বৈঠক করা হয় বলে জানান মুখ্যমন্ত্রী মমমতা বন্দ্যোপাধ্যায়।

প্রথমে গোর্খাল্যান্ড নিয়ে এবং পরে অন্যান্য বিষয়ে আলোচনা করতে আগ্রহী পাহাড়ের নেতারা। তবে আলোচনায় যে কেউ তার মতামত রাখতে পারে বলে জানান মুখ্যমন্ত্রী।

এদিন মমতা আরও বলেন, পাহাড়ের রাজনৈতিক দলগুলি নিজেরা একমতে আসার জন্য সময় নিক। এরপর ধন্যবাদও জানান পাহাড়ের দলগুলিকে বৈঠকে যোগদান করার জন্য।

আজ পাহাড়া বন্‌঩ধের ৭৮ তম দিন। তিনি এদিন পাহাড়ে বন্‌ধ তোলার জন্য অনুরোধ করেন পাহাড়ের রাজনৈতিক দলগুলিকে। মোর্চার তরফে স্মারকলিপিও দেওয়া হয়। এছাড়া পাহাড়ে বিস্ফোরণের তীব্র নিন্দা করেন মোর্চানেতা বিনয় তামাং। মোর্চা সমর্থকদের মৃত্যুতে সিবিআই এবং বিচারবিভাগীয় তদন্ত চান তিনি।

মুখ্যমন্ত্রী জানান, এতদিনে যখন আলোচনা শুরু হয়েছে তখন পরবর্তী আলোচনার পথ প্রশস্ত হয়েছে। পাহাড়ে শান্তি ফেরাতে সব দলই একমত হয়েছে বলেও জানান তিনি। আগামী ১২ সেপ্টেম্বর উত্তরকন্যায় হবে পরবর্তী আলোচনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *