Find us on

গণনার দিনেও ছাপ্পা ভোট!
দক্ষিণবঙ্গ

কৃষ্ণগঞ্জ, ১৭ মেঃ গণনাকেন্দ্রেও ছাপ্পা ভোট! নদিয়ার কৃষ্ণনগরের কৃষ্ণগঞ্জ ব্লকের শিবনিবাস গ্রামপঞ্চায়েতের ঘটনা। অভিযোগ তৃনমূলের বিরুদ্ধে। সঙ্গে ব্যাপক বোমাবাজি, গণনাকেন্দ্রে ভাঙচুরেরও অভিযোগ উঠেছে।

ভোটগণনা চলছিল মাজদিয়ার গণনাকেন্দ্রে। শিবনিবাস গ্রাম পঞ্চায়েতের ১০১ নম্বর বুথের গণনা চলছিল যে কাউন্টারে, আচমকাই হামলা হয় সেখানে। হামলা করেন গণনাকেন্দ্রে খাবার ও জল সরবরাহের দায়িত্বে থাকা ভোটকর্মীদের একাংশ।

অভিযোগ, প্রথমে ওই বুথের নির্দল প্রার্থী নীলাদ্রি সুকুলকে মারধর করে গণনাকেন্দ্র থেকে বার করে দেওয়ার চেষ্টা করা হয়। তিনি না বেরনোয় তাঁর সামনেই ঝপাঝপ ছাপ্পা মারা শুরু হয়। সূত্রের খবর, যে সব ব্যালটে ছাপ্পা দেওয়া হয়, সেগুলিতে ভোট পড়েছিল নির্দল প্রার্থীর পক্ষে। অন্য প্রতীকে ছাপ দিয়ে সে সব ব্যালট বাতিল করে দেওয়া হয়।

নির্দল প্রার্থী নীলাদ্রি সুকুলের দাবি, তিনি তৃণমূল প্রার্থীর চেয়ে ২২০ ভোটে এগিয়ে গিয়েছিলেন। তখনই হামলা হয় গণনার টেবিলে। স্থানীয় ওসি-র সামনেই এই কাণ্ড ঘটায় হামলাকারীরা, ঠুটো জগন্নাথের মত দাঁড়িয়ে থাকে পুলিশ। ভিডিয়োটি সামনে আসতেই নড়েচড়ে বসে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন গণনা স্থগিত রাখার নির্দেশ দিয়েছে সেখানে। বলা হয়, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই গণনাকেন্দ্রে গণনা হবে না। এডিএসপির নেতৃত্বে বিরাট পুলিশবাহিনীও পাঠানো হয় সেখানে।

গণনার দিনেও ছাপ্পা ভোট!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *