Find us on

মাধ্যমিকে সেরা বাঁকুড়ার অন্বেষা, উত্তরবঙ্গে সেরা চন্দ্রাণী
উত্তরবঙ্গ
দক্ষিণবঙ্গ
প্রথম পাতা

নিউজব্যুরো, ২৭ মেঃ মাধ্যমিকে ফের মেয়েদের জয়জয়াকার। সবমিলিয়ে মাধ্যমিকে সেরা হল বাঁকুড়ার বিবেকানন্দ শিক্ষায়তন হাইস্কুলের অন্বেষা পাইন। তার প্রাপ্ত নম্বর ৬৯০। উত্তরবঙ্গে মেয়েদের সেরা ফল আলিপুরদুয়ারের কামাখ্যাগুড়ি গার্লস হাইস্কুলের চন্দ্রাণী কর্মকারের। ৬৮৭ নন্বর পেয়ে সে চতুর্থ হয়েছে।

বাঁকুড়া জেলা স্কুলেরই মোজাম্মেল হক এবং রামপুরহাট নুটুবিহারী পাল বিদ্যায়তনের অনির্বাণ খাড়া ৬৮৯ পেয়ে যুগ্মভাবে দ্বিতীয় হয়েছে।  তৃতীয় হয়েছে রামপুরহাট জীতেন্দ্রলাল বিদ্যাভবনের ছাত্র দীপ্তেশ পাল (৬৮৮)। মালদা রামকৃষ্ণ মিশনের স্বপ্নীল মিশ্রও চতুর্থ হয়েছে। পঞ্চম স্থানে আছে দক্ষিণ দিনাজপুরের রাজীবপুর হোলিক্রস হাইস্কুলের সৃজা অধিকারী ও দিনহাটা গার্লস হাইস্কুলের ঈশিকা সাহা। তারা পেয়েছে ৬৮৬। ৬৮৫ পেয়ে রায়গঞ্জ করোনেশন স্কুলের স্নেহাশিস সেনগুপ্ত ষষ্ঠ স্থান পেয়েছে। সপ্তম স্থানে উত্তরবঙ্গের তিনজন রয়েছে। কোচবিহার জেনকিন্স স্কুলের অনতাপ মিত্র, কোচবিহার নিউটাউন গার্লস স্কুলের শতাব্দী গুহনিয়োগী ও বালুরঘাট ললিতমোহন আদর্শ বিদ্যাপীঠের বাসুদেব বসাক। তাদের প্রাপ্ত নম্বর ৬৮৪। ৬৮৩ পেয়ে অষ্টম স্থানে রয়েছে জলপাইগুড়ির আশালতা গার্লস হাইস্কুলের অন্বেষা দাস ও রায়গঞ্জ করোনেশন স্কুলের  শোভন দেব ।  ধূপগুড়ি বয়েজ হাইস্কুলের অয়ন মজুমদার ও দক্ষিণ দিনাজপুরের পতিরাম গার্লস স্কুলের অনন্যা মণ্ডল ৬৮২ পেয়ে নবম স্থানে আছে। দশম স্থানে আছে বালুরঘাট গার্লস হাইস্কুলের অসিতা সরকার।

নতুন সিলেবাস এবছরই প্রথম মাধ্যমিক পরীক্ষা ছিল। ফল প্রকাশিত হয়েছে ৮৫ দিনের মাথায়। ১০ লক্ষ ৬১ হাজার ১২৩ জন পরীক্ষা দিয়েছিল। ছাত্রদের তুলনায় সওয়া লক্ষেরও বেশি ছাত্রী ছিল এবার।  গত বছরের তুলনায় পাশের হার বেড়ে হয়েছে ২.৯১ শতাংশ। পাশের হারে শীর্ষে রয়েছে এবারও পূর্ব মেদিনীপুর (৯৬.০৬ শতাংশ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *