Find us on

আন্তর্জাতিক জাল টাকা পাচারের মূল পান্ডা ধৃত
উত্তরবঙ্গ
মালদা
শিরোনাম

মালদা, ৩১ মেঃ জাল নোট পাচারচক্রের বিরুদ্ধে অভিযান চালিয়ে বড়োসড়ো সাফল্যা পেল গোয়েন্দারা। ধরা পড়ল আন্তর্জাতিক পাচারচক্রের মূল পান্ডা জেনারুল ইসলাম ওরফে কালু শেখ (৩৮)। ধৃতের বাড়ি বাংলাদেশের চাঁপাই নবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার পীরগঞ্জ গ্রামে। বৈধ পাসপোর্টের সঙ্গে মহদিপুর সীমান্ত দিয়ে সম্প্রতি ভারতে প্রবেশ করে সে। তবে এই সাফল্যের পেছনে পুলিশ, সিআইডি নাকি এনআইএ তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। আজ ধৃতকে মালদা জেলা আদালতে তুলে পুলিশের হেপাজতে নেওয়া হয়েছে।

জানা গিয়েছে, কালু শেখ প্রায়ই মালদার মহদিপুর সীমান্ত দিয়ে ভারতে ঢুকে বিভিন্ন রাজ্যে জাল টাকা ছড়িয়ে দেওয়ার মাস্টার প্ল্যান তৈরি করত অন্যান্য পাচারকারীদের সঙ্গে বৈঠক করত। জাল টাকা ছাড়াও অন্যান্য সামগ্রীও চোরাচালান হত দুই দেশের মধ্যে।

পুলিশ সূত্রের খবর, সোমবার গোপন সূত্রে খবরের ভিত্তিতে মঙ্গলবার সকাল থেকেই সাদা পোষাকের পুলিশ মহদিপুর সীমান্তে জাল বিছায়। মঙ্গলবার রাতেই সীমান্তবর্তী গ্রাম নাবাদা থেকে গ্রেফতার করা হয় কালুকে।

কালু শেখ পুলিশের জেরার মুকে স্বীকার করেছে, ভারতে জাল নোটের কারবার কেমন চলছে তা জানতেই সে ভারতে এসেছিল। ইতিমধ্যেই কলকাতার বড়োবাজারে জাল টাকার কারবার নিয়ে একটি বৈঠকও হয়েছে। মালদার কারবারিদের সঙ্গেও হয়েছে বৈঠক। মালদা হয়ে সুরাটে যাওয়ার কথা ছিল তার।

ইংরেজবাজার থানার পুলিশ জানিয়েছে, ধৃত কালুকে ১০ দিনের পুলিশি হেপাজত নেওয়ার আবেদন জানিয়ে এদিন জেলা আদালতে তোলা হয়েছিল। পুলিশ বাদেও কালুকে হাতে পেতে চাইছে এনআইএ এবং সিআইডিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *