Find us on

৭৬ গোলের বিশ্বরেকর্ড গড়েও ফাইনালে উঠতে ব্যর্থ ভারত
খেলা
শিরোনাম

জাকার্তা, ৩০ অগাস্টঃ গ্রুপ লিগে বিশ্বরেকর্ড গড়া ভারত এশিয়াডের ফাইনালে উঠতে ব্যর্থ। সেমিফাইনালে মালয়েশিয়ার কাছে হেরে সোনা ও রুপোর দৌড় থেকে ছিটকে গেল গতবারের সোনাজয়ীরা।

চলতি এশিয়াডে পুরুষদের হকিতে গ্রুপ পর্বের পাঁচ ম্যাচে ৭৬ গোল করে বিশ্বরেকর্ড গড়েছিল সর্দাররা। আজকে তাঁদের হারে স্বভাবতই হতাশ ক্রীড়ামহল। ‘মেন ইন ব্লু’কে সাডেন ডেথে হারিয়ে দ্বিতীয়বারের জন্য এশিয়াডের ফাইনালে পৌঁছে যায় মালয়েশিয়া।

নির্ধারিত সময়ে খেলার ফল ছিল ২-২। বল নিজেদের দখলে রেখে একের পর এক আক্রমণ শানিয়েও গোল করতে ব্যর্থ হয় ভারত। স্ট্রাইকার এবং ড্র্যাগ ফ্লিকারদের ব্যর্থতায় প্রথম দুটি কোয়ার্টারে ডেডলক খুলতে ব্যর্থ হয় তারা। প্রথম ৩০ মিনিটে পাঁচটি পেনাল্টি কর্নার আদায় করেও তা গোলে কনভার্ট করতে পারেননি রুপিন্দার, হরমনপ্রীতরা।

তৃতীয় কোয়ার্টারের শুরুতে ডেডলক ভাঙে ভারতীয় দল। ষষ্ঠ পেনাল্টি কর্ণার গোলে কনভার্ট করে তারা। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ভারত। প্রতি আক্রমণ থেকে ম্যাচে সমতায় ফেরে মালয়েশিয়া। তবে ফের পেনাল্টি কর্নার থেকে গোল করে ম্যাচে ফের এগিয়ে যায় মেন ইন ব্লু। এরপর ম্যাচ শেষ হওয়ার দু’মিনিট আগে পেনাল্টি কর্নার থেকে গোল করে সমতায় ফিরে আসে মালয়েশিয়া।

নির্ধারিত সময় অমীমাংসিত থাকায় ম্যাচ সরাসরি গড়ায় টাইব্রেকারে। সেখানেও স্কোরলাইন সমান থাকায় সাডেন ডেথে নিষ্পত্তি হয় ম্যাচের। প্রথম পাঁচটি শুট আউট গোলে কনভার্ট করলেও ষষ্ঠ শুট আউট মিস করে ভারত। ভারতের ষষ্ঠ শুট বাঁচিয়ে ম্যাচের নায়ক হয়ে ওঠেন মালয়েশিয়ার গোলরক্ষক।

 

৭৬ গোলের বিশ্বরেকর্ড গড়েও ফাইনালে উঠতে ব্যর্থ ভারত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *