Find us on

উত্সব এবং উন্নয়ন চলবে সমান্তরালেই, বললেন মুখ্যমন্ত্রী
উত্তরবঙ্গ
দার্জিলিং
প্রথম পাতা

শিলিগুড়ি, ৮ জানুয়ারিঃ সোমবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে একঝাঁক মন্ত্রীর উপস্থিতিতে উত্তরবঙ্গ উত্সবের সূচনা করেন মুখ্যমন্ত্রী। উন্নয়নের পাশাপাশি চলবে উত্সব, এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা জানুয়ারি মাস ধরে চলবে নানা অনুষ্ঠান। যার মধ্যে রয়েছে রাজ্যের প্রতিটি ব্লকে ১২ জানুয়ারি থেকে বিবেক এবং ২৩ জানুযারি থেকে সুভাষ উত্সব। এছাড়া মঞ্চ থেকেই আগামীদিনে এই উত্সবকে ঘিরে একগুচ্ছ নির্দেশ দেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে।

উত্সবের মঞ্চ থেকে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় সাত জেলার বিভিন্ন প্রকল্পের শিলান্যাস এবং উদ্বোধন করেন। তার মধ্যে রয়েছে, মার্কেট কমপ্লেক্স, গোর্খা নির্মাণ প্রকল্পের বাড়ি, তেমনই জল সরবরাহ প্রকল্প, পঞ্চানন বর্মা মেমোরিয়াল মিউজিয়াম এবং গবেষণা কেন্দ্র। দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গের মধ্যে সড়ক যোগাযোগের ক্ষেত্রে নতুন রাস্তা তৈরি করা হবেও তিনি জানান। এক্ষেত্রে খরচ হবে সাড়ে তিন হাজার কোটি টাকা। এছাড়া সেবক থেকে সিকিম এবং ৫৫ নম্বর জাতীয় সড়ক নতুন করে তৈরি বা সংস্কারের সিদ্ধান্ত নেওয়ার কথাও শোনান তিনি। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কোচবিহার থেকে কিছুদিনের মধ্যেই উড়বে বিমান। এছাড়া মালদা ও বালুরঘাটেও বিমানবন্দর সংস্কার করা হচ্ছে।

পাহাড় প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘পাহাড় ভালো থাকলে বাংলা ভালো থাকবে। যত পর্যটক আসবে, ততই পাহাড়ের উন্নয়ন হবে। সেজন্য পাহাড়কে শান্ত রাখতে হবে। পাহাড়ে শান্তি রাখা মানে পর্যটনের উন্নয়ন। আর সেই সঙ্গে মনে রাখতে হবে- উত্‍সব আমাদের একত্রিত করে। উত্‍সবের মধ্যে সকলকে আপন করে নিতে হবে।’

তথ্যঃ সানি সরকার

ছবিঃ সূত্রধর

উত্সব এবং উন্নয়ন চলবে সমান্তরালেই, বললেন মুখ্যমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *