Find us on

আগামীকাল উত্তরবঙ্গে আসছেন মুখ্যমন্ত্রী
দক্ষিণবঙ্গ
শিরোনাম

কলকাতা, ১০ সেপ্টেম্বরঃ আগামীকাল তিনদিনের সফরে উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১২ সেপ্টেম্বর উত্তরকন্যায় পাহাড় সমস্যা নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে উপস্থিত থেকে সমস্যা সমাধানে আরও এগোবার প্রয়াস নেবেন।

প্রসঙ্গত, গত ২৯ আগস্ট নবান্নে মোর্চা নেতা বিনয় তামাং (এখন দল থেকে বহিষ্কৃত), হরকাবাহাদুর ছেত্রী সহ পাহাড়ের বিশিষ্ট নেতাদের সঙ্গে বৈঠকের দিনই ১২ সেপ্টেম্বর উত্তরকন্যায় বৈঠকের দিন ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকে তাঁরা প্রতিনিধি পাঠাবেন বলে মোর্চা প্রধান বিমল গুরুং আগে জানালেও বর্তমান পরিস্থিতিতে তাঁর পক্ষে কারা ওই বৈঠকে আসবেন এখনও পরিষ্কার নয়। বিশেষত তাঁদের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি হওয়ায় বিমল গুরুং, রোশন গিরি, প্রকাশ গুরুং প্রমুখ যে বৈঠকে যোগ দিতে পারবেন না তা পরিষ্কার।

অন্যদিকে, বিনয় তামাং ও তাঁর অনুগামীরা বৈঠকে যোগ দিতে আসবেন। যদিও এইদিন গোর্খাল্যান্ডের দাবিতে বিনয় তামাং-এর বক্তব্য নিয়ে কিছুটা হলেও অস্বস্তি সৃষ্টি হয়েছে সরকারি মহলে। ১২ সেপ্টেম্বরের বৈঠক ফলপ্রসূ না হলে অনশন আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তিনি। তবে পাহাড়ে স্বাভাবিক পরিস্থিতি ও শান্তি ফেরাতে আমজনতা যেভাবে নিজেরা এগিয়ে আসছে, এতে খুশি প্রশাসন। মোর্চা পাহাড়ে বন্‌ধ প্রত্যাহার না করলেও বহু এলাকা এখন ছন্দে ফিরেছে। দোকানপাট, বাজার ইত্যাদি খুলেছে। পুজোর আগে পরিস্থিতি আরও উন্নত হওয়ার আশা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *