Find us on

রাজগঞ্জে হাতির হানায় মৃত্যু ব্যক্তির
উত্তরবঙ্গ
জলপাইগুড়ি
প্রথম পাতা

রাজগঞ্জ, ৭ জানুয়ারিঃ হাতির হানায় মৃত্যু হল এক ব্যক্তির। শনিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে রাজগঞ্জের গজলডোবা এলাকার দুধিয়ার চরে। মৃতের নাম মণিন্দ্র বিশ্বাস (৪৫)। রাতেই বেলাকোবা রেঞ্জের বনকর্মীরা মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জলপাইগুড়ি জেলা হাসপাতালে পাঠিয়েছেন।

স্থানীয় ও বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, গতরাতে একটি হাতি গজলডোবা এলাকার তিস্তার চরে দাপিয়ে বেড়ায়। সেইসময় পাশের গ্রাম থেকে বাউল গান শুনে সাইকেল নিয়ে বাড়ি ফিরছিলেন মণিন্দ্রবাবু। রাস্তায় হঠাত্ই হাতির হামলার মুখে পড়েন তিনি। ঘটনাস্থলেই মণিন্দ্রবাবুর মৃত্যু হয়। হাতির হামলায় ওই এলাকার বেশকয়েক বিঘা আলু ক্ষেত নষ্ট হয়ে গিয়েছে।

এলাকাবাসীরা জানিয়েছেন, প্রায়ই পার্শ্ববর্তী বৈকুণ্ঠপুর জঙ্গল থেকে হাতি এসে ফসল নষ্ট করে যাচ্ছে। গত বছরও ফসল নষ্ট ছাড়া অনেকের ঘরবাড়ি ভেঙ্গে ফেলেছে। প্রাণহানিও হয়েছে। কিন্তু, বনবিভাগের পক্ষ থেকে পর্যাপ্ত টহলদারি হচ্ছে না বলে অভিযোগ।

পেশায় দিনমজুর মণিন্দ্রবাবুর স্ত্রী, দুই সন্তান ছাড়াও মা-বাবা রয়েছেন। মৃতের পরিবারের পক্ষ থেকে বন দপ্তরের কাছে উপযুক্ত ক্ষতিপূরণের দাবি করা হয়েছে। বেলাকোবার রেঞ্জের রেঞ্জার সঞ্জয় দত্ত বলেন, ‘মৃত ব্যক্তির পরিবারকে সরকারি নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়া হবে। এছাড়াও এলাকায় টহলদারি বাড়ানো হবে।’

সংবাদদাতাঃ রণজিৎ বিশ্বাস

রাজগঞ্জে হাতির হানায় মৃত্যু ব্যক্তির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *