Find us on

মেসির জোড়ায় জিতল বার্সা
খেলা

বার্সেলোনা, ১৬ এপ্রিলঃ চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্তাস ও লা লিগায় মালাগার বিরুদ্ধে হার তাদের কিছুটা ব্যাকফুটে ফেলে দিয়েছিল। যদিও রিয়াল সোসিয়াদাদকে ৩-২ গোলে হারিয়ে সেই ব্যর্থতা থেকে ঘুরে দাঁড়াল বার্সেলোনা। ঘরের মাঠে এহেন দুরন্ত জয়ে জোড়া গোল করে নেতৃত্ব দিলেন একমেবাদ্বিতীয়ম লিওনেল মেসি। ক্যাম্প ন্যুতে জিতলেও লা লিগায় রিয়াল মাদ্রিদের থেকে ৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানেই রইল কাতালান ক্লাবটি।

শনিবার শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল বার্সা। যার ফলে ১৭ মিনিটেই তারা এগিয়ে যায়। প্রথম গোল করে বার্সাকে লিড এনে দেন মেসি। এগিয়ে গেলেও চাপ বজায় রেখেছিল লুই এনরিকে ব্রিগেড। ৩৭ মিনিটে তাদের দ্বিতীয় গোল সেটারই প্রতিফলন। এক্ষেত্রেও গোল দাতার নাম মেসি। এরপরই খেলায় ফেরার চেষ্টা শুরু করে সোসিয়াদাদ। ৪২ মিনিটে বার্সা ডিফেন্ডার স্যামুয়েল উমতিতির আত্মঘাতী গোল তাদের কাজটা সহজ করে দেয়। তবে মিনিট দুয়েক বাদেই পাকো আলকাসার বার্সাকে আবারও এগিয়ে দেন। কিন্তু প্রথমার্ধের অতিরিক্ত সময়ে জাভি প্রিয়েতো গোল করে সোসিয়াদাদকে ম্যাচে ফিরিয়ে আনেন। বিরতির পরও বার্সা গোল সংখ্যা বাড়ানোর একাধিক সুযোগ পেয়েছিল। তবে সেগুলো কাজে লাগাতে পারেনি। তাতে অবশ্য জয় আটকায়নি বার্সার।

লা লিগায় জিতলেও জুভেন্তাসের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে গত সপ্তাহের হারটা বার্সা সমর্থকরা এখনও হজম করতে পারেননি। চলতি সপ্তাহের বুধবার একই প্রতিপক্ষের বিরুদ্ধে ফিরতি লেগে তাদের নামতে হবে। তিন গোলের ধাক্কা কাটিয়ে মেসিরা কতটা লড়াই উপহার দিতে পারবেন সেটা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। যদিও বার্সা কোচ এনরিকের গলায় আত্মবিশ্বাসের বাণী শোনা গেছে। এপ্রসঙ্গে তিনি বলেছেন, ‘চলতি মরশুমটা আমাদের খুব একটা ভালো যায়নি ঠিকই। তবে ঘরের মাঠে জুভেকে হারানোর ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। দলে একাধিক বিশ্বমানের ফুটবলার রয়েছে। ওরা নিজেদের কাজটা খুব ভালো করে জানে। আশা করি সমর্থকদের সুন্দর মুহূর্ত উপহার দিতে পারব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *