Find us on

মোদিকে ওয়ার্কিং ডিনারে আপ্যায়ন করবেন ট্রাম্প
আন্তর্জাতিক
শিরোনাম

নয়াদিল্লি. ২৪ জুনঃ তিন রাষ্ট্রে সফরে বের হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ আগামী ২৬ তারিখ ওয়াশিংটনে হোয়াইট হাউসে তাঁর সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাক্ষাৎ। ট্রাম্পের জমানায় এই প্রথম মার্কিন প্রেসিডেন্ট কোনো অন্য দেশের নেতার সঙ্গে ওয়ার্কিং ডিনারে বসবেন। স্বাভাবিকভাবেই সে জন্য ট্রাম্প ভারতের প্রধানমন্ত্রীকে বেছে নেওয়ায় দু-দেশের সম্পর্ক আলাদা মাত্রা পেতে চলেছে বলেই ধরে নেওয়া হচ্ছে।

শনিবার প্রধানমন্ত্রী প্রথমে পর্তুগাল যাবেন। রবি ও সোমবার তাঁর থাকার কথা মার্কিন মুলুকে। মঙ্গলবার তিনি যাবেন নেদারল্যান্ডস। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী তাঁর পোস্টে লিখেছেন, তিন দেশের সঙ্গেই দ্বিপাক্ষিক সম্পর্ক সুদৃঢ় করা আমার লক্ষ্য। তার মধ্যে আমেরিকার সঙ্গে সম্পর্কে আমাদের দেশ শুধু নয়, সারা পৃথিবী উপকৃত হবে। নেদারল্যান্ডসের সঙ্গে অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্র প্রসারিত করাই আমার লক্ষ্য।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ওয়াশিংটনে এটাই মোদির প্রথম সাক্ষাৎ। প্রশাসনের এক পদস্থ কর্তা বলেন, ট্রাম্পের জমানায় এই প্রথম হোয়াইট হাউসে কোনো বিদেশি নেতাকে ওয়ার্কিং ডিনারে আপ্যায়িত করবেন মার্কিন প্রেসিডেন্ট। সুতরাং বিষয়টির গুরুত্বই আলাদা। ইউনাইটেড স্টেটস-এ ভারতীয় রাষ্ট্রদূত নভতেজ সরণা বলেন, দুই শীর্ষ নেতার মধ্যে একান্তে কথা হবে, যা দু-দেশের মধ্যে সম্পর্ককে আরও মজবুত করবে।

মোদিকে ওয়ার্কিং ডিনারে আপ্যায়ন করবেন ট্রাম্প

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *