Find us on

রামজন্মভূমি থেকে যথাযথ দূরত্বে তৈরি হোক মসজিদ, জানালো শিয়া ওয়াকফ বোর্ড
দেশ
শিরোনাম

নয়াদিল্লি, ৮ আগস্টঃ উত্তরপ্রদেশের শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ড মঙ্গলবার অযোধ্যার বিতর্কিত রামজন্মভূমি এলাকা থেকে যথাযথ দূরত্বে কোনও মুসলিম অধ্যুষিত এলাকায় মসজিদ গড়ার জন্য সুপ্রিম কোর্টকে সুপারিশ করল।

৩০ পৃষ্ঠার একটি হলফনামায় সুপ্রিমকোর্টকে এই বোর্ড জানিয়েছে, বাবরি মসজিদ তাদের যেহেতু তাদেরই সম্পত্তি ছিল তাই এব্যাপারে শান্তিপূর্ণ সমাধানের এক্তিয়ার একমাত্র তাদেরই রয়েছে। তাই সুপ্রিমকোর্টকে এই সুপারিস করেছে বোর্ড।

অযোধ্যায় বাবরি মসজিদ বিতর্ক মামলায় এলাহাবাদ হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে পেশ হওয়া একগুচ্ছ পিটিশনের দ্রুত শুনানিতে সম্প্রতি রাজি হয়েছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতে অমীমাংশিত বহু মামলার মধ্যে শিয়া বোর্ডের মামলাটি অন্যতম।

২০১০ সালে এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ অযোধ্যায় বিতর্কিত রামজন্মভূমি বাবরি মসজিদ স্থলের ২.৭৭ একর জমি ২-১ রায়ে রাম লাল্লা, নির্মোহী আখাড়া এবং সুন্নি ওয়াকফ বোর্ডের মধ্যে তিনটি সমান অংশে ভাগ করার নির্দেশ দেয়। ২০১০ থেকেই এই রায়র বিরুদ্ধে একাধিক আবেদন জমা পড়ে এবং মামলার শুনানি বন্ধ ছিল তখন থেকেই। ১১ আগস্ট থেকে আবেদনের শুনানি চালাতে বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি অশোক ভূষণ ও বিচারপতি এসএ নাজিরকে নিয়ে তিন সদস্যের বেঞ্চ গঠন করেন প্রধান বিচারপতি জেএস খেহর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *