Find us on

দল ও পদ ছাড়লেন মুকুল, তবে কী করবেন জানালেন না
দক্ষিণবঙ্গ
প্রথম পাতা

কলকাতা, ১১ অক্টোবরঃ অবশেষে রাজ্যসভার সাংসদ পদ এবং তৃণমূল কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়। তবে, তাঁর ভবিষ্যৎ কৌশল সম্পর্কে মুকুল কী ঘোষণা করেন, সেদিকেই সবার নজর থাকলেও বহিস্কৃত এই তৃণমূল নেতা অবশ্য সেই ব্যাপারে কোনো মন্তব্য করেননি। অর্থাৎ এখনও তিনি তাঁর ভবিষ্যৎ কর্মসূচি সম্পর্কে জল্পনা জিইয়ে রেখেছেন। মনে হয়, তিনি বিজেপি তে যোগ দেবেন নাকি নতুন দল গড়বেন, তা নিয়ে এখনও তিনি মনস্থির করে উঠতে পারেননি, অথবা বিজেপির দিক থেকে ইতিবাচক সাড়া পাননি।

বিজেপিতে মুকুলকে নেওয়া হবে কিনা তা জানতে চাওয়া হলে উত্তরপ্রদেশের বর্তমান স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিং বলেন, তাঁদের দলে অনেককেই নেওয়া হতে পারে। তবে দলে ঢোকার আগে তাঁকে বা তাঁদেরকে নিষ্কলঙ্ক হয়ে ঢুকতে হবে।

উল্লেখ্য, সিদ্ধার্থনাথ সিংহই ‘ভাগ মমতা ভাগ’, ও ‘ভাগ মুকুল ভাগ’ স্লোগান তুলেছিলেন। বিজেপির অন্দরের খবর, বিগত কয়েকদিন দিল্লিতে মুকুলবাবু বিজেপি ও আরএসএসের বেশ কিছু নেতার সঙ্গে আলোচনা করলেও তাঁর বিজেপিতে ঢোকার পথটা মসৃণ করে তুলতে পারেননি। আর সেকারণেই অনেক ঢাক-ঢোল পিটিয়ে সাংবাদিক বৈঠক ডাকলেও সেখানে জানিয়ে উঠতে পারেননি যে, তিনি এবার কোন দলে যোগ দেবেন। মূলত সেই কারণে, এদিন তাঁর সাংবাদিক বৈঠকে তৃণমূল নেত্রী বা সারদা, নারদ কাণ্ডের কোনো মন্তব্য না করে মূলত তাঁর ছেড়ে আসা দলকে স্বস্তি দিতে বাধ্য হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *