Find us on

প্রয়াত নওয়াজ শরিফের স্ত্রী
আন্তর্জাতিক
প্রথম পাতা

লন্ডন, ১১ সেপ্টেম্বরঃ প্রয়াত হলেন পাকিস্তানের প্রাক্তন প্রাইম মিনিস্টার নওয়াজ শরিফের স্ত্রী বেগম কুলসুম নওয়াজ। জানা গিয়েছে, মঙ্গলবার লন্ডনের একটি ক্লিনিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুর খবর প্রকাশ্যে আনে হার্লে স্ট্রিট ক্লিনিক। মেয়ে মারিয়ম এবং জামাতাকে বেগম কুলসুমের প্রয়াণের খবর জানানো হয়েছে। রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে রয়েছেন নওয়াজ শরিফ, মেয়ে মারিয়ম, এবং জামাতা।

গত বছর অগাস্টে বেগম কুলসুম নওয়াজের লিমফোমা(গলা) ক্যানসার ধরা পড়ে। সেবছর বছর জুন থেকে লন্ডনের ওই ক্লিনিকে তাঁর চিকিৎসা চলছে। চিকিৎসাতে তিনি ভালোরকম সাড়া দিচ্ছিলেন বলেও জানানো হয়। গতকাল শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। সূত্রের খবর, তাঁর পরিবার তাঁর দেহ পাকিস্তানে ফিরিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে।

১৯৫০-এ জন্ম বেগম কুলসুমের। ১৯৭১-এ নওয়াজ শরিফের সঙ্গে বিয়ে হয় তাঁর। রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে রয়েছে তাঁর স্বামী পাকিস্তানে প্রাক্তন প্রাইম মিনিস্টার নওয়াজ শরিফ, মেয়ে মারিয়ম, এবং জামাতা।

ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। লন্ডনে পাকিস্তানি হাই কমিশনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন তিনি। দুঃখপ্রকাশ করেছেন পাক আর্মি চিফ জেনারেল কামার জাভেদ বাজওয়া।

 

প্রয়াত নওয়াজ শরিফের স্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *