Find us on

জমি বিবাদের জেরে খুন!
মালদা
শিরোনাম

মালদা, ৫ সেপ্টেম্বরঃ জমি বিবাদের জেরে খুন হলেন এক যুবক। মৃতের নাম হেনসার আলি (৩৮)। আজ কালিয়াচক-২ নম্বর ব্লকেরপঞ্চানন্দপুরের লস্করিটোলা গ্রামে ঘটনাটি ঘটে। ইতিমধ্যে ঘটনা ঘিরে লেগেছে রাজনীতির রং। মৃত যুবককে নিজেদের কর্মী বলে দাবি করেছে তৃণমূল নেতৃত্ব। অভিযোগ, খুনের ঘটনায় কংগ্রেস নেতৃত্বের ইন্ধন আছে।

পঞ্চানন্দপুরের লস্করিটোলা গ্রামে এক টুকরো জমি নিয়ে একই পরিবারের মধ্যে বিবাদ দীর্ঘদিনের। এক গোষ্ঠী তৃণমূল কংগ্রেসপন্থী আর অপর গোষ্ঠী কংগ্রেস কর্মী বলে পরিচিত। অভিযোগ, সম্প্রতি পূর্বপুরুষদের জমি বিক্রির টাকা ভাগকে কেন্দ্র করে বিবাদ চলছিল। এদিন সকালে হেনসার জমির কাজে যাওয়ার সময় রাস্তায় আটকায় অপরপক্ষের মানুষজন। অতর্কিতে কাঁচের বোতল ভেহে হেনসারের মাথায় মারে। এরপর পালিয়ে যায় দুষ্কৃতীরা। এই ঘটনা দেখতে পেয়ে স্থানীয়রা প্রথমে স্বাস্থ্যকেন্দ্রে ও পরে মালদা মেডিকেল কলেজে নিয়ে যায়। তবে সেখানেই মৃত্যু হয় হেনসারের।

জমি বিবাদকে কেন্দ্র করে পারিবারিক বিবাদ হলেও হেনসার যেহেতু তৃণমূল করে, তাই তাঁকে খুন করা হল বলে অভিযোগ। যদিও স্থানীয় কংগ্রেস নেতা দুলাল শেখ জানান, এই খুনে কোনো রাজনীতি নেই। এই পরিবারের মধ্যে জমি বিক্রির টাকায় ভাগ বণ্টন নিয়ে গণ্ডগোল। এর মধ্যে কংগ্রেস জড়িত নয়।

মোথাবাড়ি থানার পুলিশ রামপ্রসাদ চাকলাদার জানিয়েছেন, একটি জমি বিক্রিকে কেন্দ্র করে একই পরিবারের মধ্যে ঝামেলার জেড়ে খুন হয়েছে। এর মধ্যে কোনো রাজনীতি নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *