রবিবার, মে ২৮, ২০১৭


Find us on

নভেম্বরের শেষে লাক্ষাদ্বীপ সফর করবেন প্রধানমন্ত্রীঃ অমিত শাহ

কাভারত্তি (লাক্ষাদ্বীপ), ১৭ মেঃ নভেম্বরের শেষে লাক্ষাদ্বীপ সফর করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনটাই জানালেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। মঙ্গলবার তিন দিনের সফরে লাক্ষাদ্বীপে পৌঁছেছেন অমিত শাহ। সেখানে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করার পর এক জনসভায় বক্তৃতা রাখেন তিনি।

গতকাল রাতে জনসভায় অমিত শাহ জানান, নভেম্বরের শেষে লাক্ষাদ্বীপ সফর করবেন প্রধানমন্ত্রী এবং সারাদিনই সেখানে অবস্থান করবেন।

বিজেপি-র সর্বভারতীয় সভাপতি বলেন, ‘কাভারত্তি কেন্দ্রের স্মার্ট সিটি প্রকল্পের অন্তর্ভূক্ত করা হবে। লাক্ষাদ্বীপের বিভিন্ন দ্বীপের পরিকাঠামো উন্নয়নের জন্য জোর দেওয়া হবে। এছাড়াও, দুই বছরের মধ্যে ১০টি দ্বীপের বাসিন্দাদের জন্য পানীয় জলের ব্যবস্থা করা হবে। দ্বীপগুলি হল কাভারত্তি, অগাত্তি, আমিনি, বিত্রা, অন্দ্রোথ, কদামাথ, কালপেনি, মিনিকয়, কিলটন এবং চেতলাত।’

তিনি আরও জানান, দিল্লি ফিরে তিনি ওই ১০টি দ্বীপের জন্য একটি প্রজেক্ট প্রস্তুত করবেন। লাক্ষাদ্বীপে আরও বেশি মালবাহী জাহাজ চলাচলের ব্যবস্থা, কোল্ড স্টোরেজ এবং 4G সংযোগের ব্যবস্থা করা হবে।

গতকাল ট্যুইটে অমিত শাহ বলেন, ‘তিন দিনের সফরে লাক্ষাদ্বীপে পৌঁছলাম। বিভিন্ন রাজ্য, বিভিন্ন মানুষ, বিভিন্ন সংস্কৃতি কিন্তু বিজেপি-র জন্য আবেগ এবং সমর্থন একই।’