Find us on

পোলিও সংরক্ষণের অব্যবস্থা শহরে
উত্তরবঙ্গ
দার্জিলিং

শিলিগুড়ি, ১ মেঃ শিলিগুড়ির বাবুপাড়ার ৪ নম্বর বোরো অফিসে অবহেলায় পড়ে রয়েছে পোলিও ভ্যাকসিনের বাক্স। এখনো উত্তীর্ণ হয়নি মেয়াদ। ২০১৮ পর্যন্ত রয়েছে সময়সীমা। কিন্তু সংরক্ষণের কোনোরকম ব্যবস্থা না করেই বাইরে, অফিসের এক কোণে ফেলে রাখা হয়েছে সেই ভ্যাকসিনের বাক্স।

৩৪ নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা আধারকার্ড বানাতে ৪ নম্বর বোরো অফিসে এসে অবহেলিত সেই পোলিও ভ্যাকসিনের অবস্থা দেখে স্থানীয় তৃণমূল কমিটিকে জানান বিষয়টি। ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার প্রশান্ত চক্রবর্তী ও তৃণমূল নেতা মিলন দত্তকে বিষয়টি সম্পর্কে অবগত করা হয়।

আজ প্রশান্ত চক্রবর্তী ও মিলন দত্ত সহ তৃণমূলের অন্যান্য কর্মীরা সংশ্লিষ্ট বোরো অফিসে গিয়ে একই অবস্থায় পড়ে থাকতে দেখেন পোলিও ভ্যাকসিনের বাক্সগুলো। বাচ্চাদের সুরক্ষার খাতিরে তদন্তের দাবি করেন তাঁরা। জানিয়েছেন, আগামীকাল এই বিষয়ে স্মারকলিপি দেওয়া হবে তৃণমূলের পক্ষ থেকে বোরো চেয়ারম্যান অসীম সাহাকে। তিনি স্বীকার করে নিয়েছেন, পোলিও ভ্যাকসিন সংরক্ষণের উপযুক্ত পরিকাঠামো নেই বোরো অফিসটিতে। তিনি আরও জানিয়েছেন, কোনো শিশুকেই পুরনো ভ্যাকসিন যাতে না দেওয়া হয় সেদিকে খেয়াল রাখা হবে। প্রত্যেককেই নতুন ভ্যাকসিন দেওয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *