Find us on

আসন রফা না হলে জোটে যাবে না বামেরা
উত্তর দিনাজপুর
উত্তরবঙ্গ

রায়গঞ্জ, ৪ এপ্রিলঃ আসন রফা না হলে রায়গঞ্জ পুরসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট হবে না। মঙ্গলবার জানিয়ে দিল স্থানীয় বামফ্রন্ট নেতৃত্ব। সেই সঙ্গে আসন নিয়ে শুরু হয়ে গেল দু’দলের দর কষাকষিও। আর বাম-কংগ্রেসের এই দর কষাকষির মধ্যেই প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত করে ফেলেছে তৃণমূল কংগ্রেস।

দলীয় সূত্রে খবর, এখন শুধু রাজ্য নেতৃত্বের সবুজ সংকেত নিয়ে প্রার্থী তালিকা ঘোষণার অপেক্ষা। আগামী ১৫ মে রায়গঞ্জ পুরসভার ২৭টি আসনে ভোটগ্রহণ। মিছিল, মিটিং প্রচার সহ রাজনৈতিক তত্পরতার সঙ্গেই শুরু হয়েছে প্রার্থী নিয়ে জল্পনাও। সেই জল্পনার মধ্যেই অন্তত ১২টি আসন দাবি করল বামফ্রন্ট। কিন্তু কংগ্রেস আটটির বেশি আসন ছাড়তে নারাজ।

এই আবহে দুই বিরোধী দলের অন্দরে টানাপোড়েন ও দর কষাকষি তুঙ্গে। তবে বামফ্রন্টের ছোটো শরিকদলগুলির বক্তব্য, কংগ্রেসের সঙ্গে জোট করার কোনো প্রশ্নই নেই। আসন রফায় কংগ্রেস ইচ্ছামতো চাপিয়ে দিলে বামফ্রন্টের প্রার্থীরা প্রতিটি ওয়ার্ডে একাই ভোটে লড়বে। তবে জোটের জট ছাড়াতে এদিন বুধবার জেলা বামফ্রন্টের বৈঠক ডাকা হয়েছে। সেখানে চূড়ান্ত হবে আদৌ কংগ্রেসের সঙ্গে জোট করে পুরভোটে লড়াই করবে, নাকি বামশরিকরা কংগ্রেসকে বাদ দিয়ে নির্বাচনে প্রার্থী দাঁড় করাবে।

সিপিএমের জেলা সম্পাদক অপূর্ব পাল বলেন, ‘কংগ্রেসের সঙ্গে বামফ্রন্টের জোট হওয়ার সম্ভাবনা নেই। তবে বুধবারের পর যা মন্তব্য করার করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *