Find us on

জয় পেয়ে সরাসরি বিশ্বকাপে পর্তুগাল, ফ্রান্স, বেলজিয়াম
খেলা

উত্তরবঙ্গ সংবাদ পোর্টালঃ বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে সুইজারল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে দিল পর্তুগাল। ফলে ইউরোপের গ্রুপ বি থেকে এক নম্বর দল হিসেবে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে নিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বাহিনী। এদিন অবশ্য পর্তুগালকে প্রাথমিক সুযোগ করে দেয় সুইজারল্যান্ড। ৪১ মিনিটে প্রথম গোল করেন সুইজারল্যান্ডের দোরজু। তবে গোলটি ছিল আত্মঘাতী। এলিসিউয়ের দুরন্ত ক্রস সুইস গোলরক্ষক বের করে দিলেও দুর্ভাগ্যবশত দোরজুর গায়ে লেগে গোলে ঢুকে যায়।

প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে। ক্রিশ্চিয়ানো এদিন নেপথ্যে থেকে ম্যাচ খেলালেন। তাঁর পা থেকে গোল না এলেও দল জিতল আর রাশিয়ার টিকিট নিশ্চিত হয়ে গেল। আর সেটাই আসল। ৫৭ মিনিটে দুরন্ত পাসিং ফুটবল থেকে গোল করে যান আন্দ্রে সিলভা।

‘এ’ গ্রুপে ফ্রান্স ঘরের মাঠে ২-১ গোলে বেলারুশকে হারিয়ে বিশ্বকাপে উঠেছে। ২৭ মিনিটে গ্রিজমান দলকে এগিয়ে দেওয়ার চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন অলিভিয়ে জিরুদ।

অন্যদিকে, নেদারল্যান্ডসের ছিটকে পড়াটা একরকম নিশ্চিতই ছিল। প্লে-অফে জায়গা করে নিতে শেষ রাউন্ডে দরকার ছিল সুইডেনের বিপক্ষে ৭ গোলের ব্যবধানে জয়। জিতলেও ব্যবধানটা খুব বেশি ছিল না, ২-০ গোলে জিতেছে ডাচরা। অধিনায়ক হিসেবে সুইডেনের বিরুদ্ধে দলকে জয় উপহার দিয়ে অবসরের কথা ঘোষণা করলেন আর্জেন রবেন। মূলত বিশ্বকাপের মূল পর্বে জাতীয় দল যোগ্যতা অর্জন করতে না পারায় তিনি অবসরের কথা ঘোষণা করেন।

গ্রুপ ‘এইচ’ থেকে আগেই বিশ্বকাপে ওঠা বেলজিয়াম এদিন  ৪-০ গোলে সাইপ্রাসকে হারিয়েছে। ন’টি ম্যাচ জিতে ও একটি ড্র করে তাদের পয়েন্ট ২৮।

আরেক ম্যাচে জিব্রাল্টারকে একই ব্যবধানে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে প্লে-অফে উঠেছে গ্রীস। পাঁচটি ম্যাচ জিতে জয় ও চারটি ড্র করার পর তাদের পয়েন্ট ১৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *