Find us on

মোহিতনগর ও রানিনগর স্টেশনের উন্নয়নে গুরুত্ব
উত্তরবঙ্গ
জলপাইগুড়ি
প্রথম পাতা

জলপাইগুড়ি, ২১ জুলাইঃ মোহিতনগর এবং রানিনগর স্টেশনের পরিকাঠামো উন্নয়নে গুরুত্ব দিচ্ছে রেলমন্ত্রক। উত্তর-পূর্ব সীমান্ত রেলের কাটিহারের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) চন্দ্রপ্রকাশ গুপ্তা জানান, রানিনগর স্টেশনে যাত্রীদের সুবিধার্থে আয়রনমুক্ত পানীয় জলের প্লান্ট বসানো হবে। কাটিহার ডিভিশনের কিছু স্টেশনে ওভারব্রিজ তৈরির জায়গা পরিদর্শন করা হয়েছে। তিনি বলেন, ‘সব স্টেশনে বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা হবে।’

ডিআরএম জানান, রানিনগর ও মোহিতনগরের কাছেই রানিনগর শিল্পবিকাশ কেন্দ্র। তাই শিল্পস্থাপনের দিকে তাকিয়ে রেল যোগাযোগ ব্যবস্থার উন্নতি ও পর্যটনের প্রসারের জন্য এই দুই স্টেশনকে যথেষ্ট গুরুত্ব দিয়ে পরিকাঠামো উন্নয়নে জোর দেওয়া হচ্ছে। মোহিতনগর স্টেশনে হলদিবাড়ি-এনজেপি প্যাসেঞ্জার ট্রেন দাঁড়ায়। ভবিষ্যতে স্টেশনের পরিকাঠামো উন্নতি হলে আরও ট্রেন দাঁড়াবে। তিনি আরও জানান, রেলের এক্তিয়ারের মধ্যে কোনো রাস্তা বেহাল হলে সেই রাস্তা তাঁরাই মেরামত করবেন।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের সমস্ত রেলস্টেশনেই নিরাপত্তাব্যবস্থা চাঙ্গা করতে ক্লোজ সার্কিট টিভি ক্যামেরা বসবে। ডিজিট্যাল ওয়াইফাই পরিসেবাও দেওয়া হবে বলে তিনি জানান।

মোহিতনগর ও রানিনগর স্টেশনের উন্নয়নে গুরুত্ব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *