বৃহস্পতিবার, জুলাই ২০, ২০১৭


Find us on

বছরে সাত-সাড়ে সাত কোটি টাকারও বেশি বেতন হতে পারে শাস্ত্রীর!

নয়াদিল্লি, ১৭ জুলাইঃ ভারতীয় দলের নবনির্বাচিত প্রধান কোচ রবি শাস্ত্রীর বেতন হতে পারে বছরে সাত থেকে সাড়ে সাত কোটি টাকা। বিসিসিআই এর চার সদস্য বিশিষ্ট প্যানেল, কার্যকরী প্রেসিডেন্ট সিকে খান্না, সিইও রহুল জোহরি, সিওএ সদস্য ডায়ানা এডুলজি এবং কার্যকরী সম্পাদক অমিতাভ চোধুরী নির্ধারণ করবে শাস্ত্রীর ভাগ্য।

অনিল কুম্বলে কোচ থাকাকালীন বেতনের যে প্রস্তাব দিয়েছিলেন তার সমপরিমাণ বেতন হতে পারে শাস্ত্রীর। কুম্বলের সেই প্রস্তাবে বিসিসিআই রাজি না হলেও শাস্ত্রীর দুবছরের এই চুক্তিতে প্রতিবছর তিনি পেতে পারেন সাত থেকে সাড়ে সাত কোটি টাকা। এর আগে ভারতীয় দলের টিম ডিরেক্টর থাকার সময় সাত থেকে সাড়ে সাত কোটি টাকার মধ্যেই ছিল শাস্ত্রীর বেতন।
একইসঙ্গে জানা গিয়েছে, ব্যাটিং বোলিং এবং ফিল্ডিং কোচ অর্থাৎ সাপোর্ট স্টাফদের বেতন বছরে ২ কোটি টাকার বেশি হবে না। ফলে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার এবং বোলিং কোচ ভরত অরুনের বেতন বাড়তে চলেছে। বোর্ড খুব শীঘ্রই এব্যপারে চূড়ান্ত চুক্তি করতে চলেছে।

বিসিসিআই-এর পক্ষ জানানো হয়েছে, বাছাই করা বিদেশ সফরে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে ভারতীয় এ এবং অনূর্ধ্ব-১৯ দলের কোচ রাহুল দ্রাবিড়ের চুক্তি অনুযায়ী প্রথম বছরে ৪.৫ কোটি টাকা এবং দ্বিতীয় বছরে ৫ কোটি টাকা পাবেন তিনি। এছাড়া পাবেন ব্যাটিং পরামর্শদাতা হিসেবে অতিরিক্ত টাকা। কিন্তু বোলিং পরামর্শদাতা হিসেবে জাহির খানকে আদৌ নিয়োগ করা হবে কি না বা নিয়োগ করা হলেও তাঁর বেতন কত হবে, সেবিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বিসিসিআই-এর তরফে।