Find us on

একাধিক গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা উধাও কলকাতার এক রাষ্ট্রায়ত্ত ব্যাংকে
দক্ষিণবঙ্গ
শিরোনাম

কলকাতা, ৩১ জুলাইঃ ফের ব্যাংক প্রতারণার অভিযোগ। একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ৪০ থেকে ৫০ জন গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা খোয়া গেছে বলে অভিযোগ। গ্রাহকদের দাবি, দিল্লিতে ওই ব্যাংকের একটি এটিএম থেকে টাকা তোলা হয়েছে। বিষয়টি নিয়ে অভিযোগ জমা পড়েছে লালবাজারে। গড়িয়াহাট থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে ব্যাংক ফ্রড সেকশন।

ঘটনাটি সামনে আসে, যখন বালিগঞ্জ গার্ডেন্সের বাসিন্দা অনিন্দিতা মুখোপাধ্যায় নামে এক মহিলার ব্যাংক অ্যাকাউন্ট থেকে দু’দফায় ৪০ হাজার টাকা তুলে নেওয়া হয়। ২৯ জুলাই রাত সাড়ে নটা নাগাদ মোবাইলে প্রথম এসএমএসটি আসে। সেখানে দেখা যায় তাঁর অ্যাকাউন্ট থেকে ২০ হাজার টাকা তোলা হয়েছে। পরে ব্যাংকের গ্রাহক পরিসেবার ফোন করে অনিন্দিতা জানতে পারেন তার অ্যাকাউন্ট থেকে দু’দফায় ২০ হাজার করে মোট ৪০ হাজার টাকা তোলা হয়েছে।

পরে জানা যায়, যে ব্যাংকে অনিন্দিতার অ্যাকাউন্ট রয়েছে, সেই ব্যাংকেরই দিল্লির একটি এটিএম থেকে এই টাকা তোলা হয়েছে।

এই ঘটনার সামনে আসতেই জানা যায় ওই একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখায় ৪০-৫০ জন একইভাবে প্রতারিত হয়েছেন। গড়িয়াহাট থানাতেই সব অভিযোগ দায়ের করা হয়েছে। অন্যদিকে, গড়িয়াহাট ও রবীন্দ্র সরোবর থানাতেও দায়ের করা হয়েছে অভিযোগ। পুলিশের প্রাথমিক অনুমান, রাষ্ট্রায়ত্ত ব্যাংকটির সার্ভার হ্যাক করে তথ্য লোপাট করেছে হ্যাকাররা। তারপরেই শুরু প্রতারণা।

রাষ্ট্রায়ত্ত ব্যাংকের তরফে জানানো হয়েছে, তারা বিমা সংস্থায় বিষয়টি জানিয়েছেন। সেখান থেকে ছাড়পত্র এলেই গ্রাহকদের টাকা ফিরিয়ে দেওয়া হবে।

 

একাধিক গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা উধাও কলকাতার এক রাষ্ট্রায়ত্ত ব্যাংকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *