Find us on

সহ-শিক্ষকের অপকর্মের বিরুদ্ধে সরব পড়ুয়ারা
উত্তরবঙ্গ
কোচবিহার

তুফানগঞ্জ, ২১ আগস্টঃ বিদ্যালয়ের এক সহ-শিক্ষকের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ এনে আন্দোলনে নামল তুফানগঞ্জের নৃপেন্দ্র নারায়ণ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের পড়ুয়ারা। আজ পড়ুয়াদের বিক্ষোভের জেরে বন্ধ হয়ে যায় বিদ্যালয়ের পঠনপাঠন। পড়ুয়াদের অভিযোগ, বহুদিন ধরেই সহ-শিক্ষক আশীষ বল পড়াশোনার অজুহাতে ছাত্রীদের সঙ্গে খারাপ সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করতেন। তিনি বিদ্যালয়ে প্রায়ই মদ্যপ অবস্থায় আসতেন। সহ-শিক্ষকের এই আচরণে ক্ষুব্ধ ছাত্ররা তাঁর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এদিন বিদ্যালয়ের সামনে বিক্ষোভ দেখায়।

গত ৬ আগস্ট চিলাখানা এলাকায় গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন আশীষ বল ও এক যুবতী। ওই যুবতী নৃপেন্দ্র নারায়ণ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী ছিলেন। এরপর এদিন ওই ঘটনার বিবরণ দিয়ে ওই ছাত্রী বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে সহ-শিক্ষক আশীষ বলের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ জানান। অভিযোগ, দুর্ঘটনার দিন সহ-শিক্ষক তাঁকে জোর করে মদ্যপান করিয়ে গাড়িতে নিয়ে যান। এরপরই গাড়ি দুর্ঘটনা ঘটে। ঘটনাটি প্রকাশ্যে আসতেই তা নিয়ে এদিন প্রতিবাদ জানায় পড়ুয়ারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডাঃ রামকৃষ্ণ প্রামাণিক বলেন, ‘ছাত্রীটির লিখিত অভিযোগের ভিত্তিতে সহ-শিক্ষককে শোকজ করা হয়েছে। উত্তরের জন্য তাঁকে ৭দিন সময় দেওয়া হয়েছে। সেই উত্তর পেলেই বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।’

ছবিঃ সংবাদচিত্র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *