Find us on

মোদি জামানায় গরিবদের দুর্দশা বেড়েছে, তোপ ইয়েচুরির
দক্ষিণবঙ্গ
প্রথম পাতা

আগরতলা, ২২ মেঃ বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে তীব্র সমালোচনা করলেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। ত্রিপুরা সিপিএমের রাজ্য কমিটির দু’দিনের বৈঠক উপলক্ষ্যে আগরতলায় হাজির ছিলেন তিনি।

ইয়েচুরির তোপ, প্রধানমন্ত্রী কথিত ‘আচ্ছে দিন’ স্লোগানে দু’রকম ভারত তৈরি হচ্ছে। একদিকে ধনীদের ঝাঁ চকচকে ভারত, অপরদিকে গরিবদের একরাশ হতাশা এবং দুর্দশায় ভরা ভারত। কৃষক আত্মহত্যা, তথ্যপ্রযুক্তি শিল্পে চাকরিতে কোপ, নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি না হওয়া নিয়ে কেন্দ্রকে একহাত নেন ইয়েচুরি।

শনি ও রবিবার ত্রিপুরা রাজ্য কমিটির বৈঠকে আগামী বছর বিধানসভা নির্বাচন নিয়ে আলোচনা হয়। এই বৈঠকে হাজির ছিলেন সিপিএমের প্রাক্তন সাধারণ সম্পাদক প্রকাশ কারাত।

সীতারাম ইয়েচুরি বলেন, ‘মোদি দেশকে অন্ধকার অতীতের দিকে ঠেলে দিচ্ছেন। আচ্ছে দিনের কথা বলে প্রতিবছর ২ কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। অথচ এখন হাজার হাজার মানুষ প্রতিদিন কাজ হারাচ্ছেন।’

কৃষক আত্মহত্যার ঘটনা নিয়েও মোদি সরকারকে বেঁধেন ইয়েচুরি। তাঁর বক্তব্য, অন্নদাতারাই যদি দুর্দশায় থাকেন, তাহলে দেশের প্রগতি সম্ভব নয়। ২০১৪ সাল থেকে এখনও পর্যন্ত ১২ হাজারেরও বেশি কৃষক আত্মহত্যা করেছেন। এর জন্য দায়ী কেন্দ্রের বিরোধী নীতি।’

সম্প্রতি ত্রিপুরা সফরে এসে রাজ্য থেকে বামেদের ক্ষমতাচ্যুত করার ডাক দিয়েছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। তাঁর এই স্বপ্ন সফল হবে না বলে জানিয়েছেন ইয়েচুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *