Find us on

কনকনে ঠান্ডায় ডিয়ার পার্কে অসুস্থ হরিণ
মালদা
শিরোনাম

রতুয়া(মালদা), ১০ জানুয়ারিঃ কনকনে ঠান্ডায় জনজীবন বিপর্যস্ত মানুষজনের পাশাপাশি এই প্রবল শীতে অসুস্থ হয়ে পড়েছে পশুরাও। সম্প্রতি শৈত্যপ্রবাহে অসুস্থ হয়ে পড়েছে চাঁচল মহকুমার হরিশ্চন্দ্রপুর ২ ব্লক সংলগ্ন বারোদুয়ারি ডিয়ার পার্কের ১০-১২টি হরিণ।

স্থানীয়দের অভিযোগ, ওই পার্কে পর্যাপ্ত পরিকাঠামো না থাকার জন্যই প্রবল ঠান্ডায় হরিণগুলি অসুস্থ হয়ে পড়েছে। হরিণ অসুস্থ হওয়ার খবর জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা এলাকাজুড়ে। যদিও ব্লক প্রশাসন থেকে ওই পার্কের হরিণগুলির দেখাশোনার জন্য কোনো খামতি রাখা হয়নি বলে দাবি বনদপ্তরের।

হরিশ্চন্দ্রপুর ২-এর বিডিও কৃষ্ণচন্দ্র দাস জানান, দিন পনেরো আগেই পার্কে ২৬টি হরিণের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। সে সময় প্রতিটি হরিণ সুস্থ ছিল। আজ হঠাৎ তিনি জানতে পারেন, সেখানে বেশ কয়েকটি হরিণ নাকি অসুস্থ হয়ে পড়েছে। সেই খবর জানতে পেরে সঙ্গে সঙ্গে তিনি ব্লক প্রাণীসম্পদ দপ্তরের আধিকারিককে পার্কের প্রতিটি হরিণের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিয়েছেন। ইতিমধ্যে সেই কাজ শুরু হয়ে গিয়েছে। বিষয়টি জানতে পেরে জেলা বনাধিকারিক কৌশিক সরকার জানান, বারোদুয়ারি ডিয়ার পার্কে রেঞ্জারকে পাঠানো হয়েছে। রেঞ্জারের রিপোর্ট পেলেই তিনি এ ব্যাপারে সঠিক কিছু জানাতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *