Find us on

ফের জলসঙ্কটে শহর শিলিগুড়ি! সোমবার বিকেলের আগে মিলবে না জল
দার্জিলিং
প্রথম পাতা

শিলিগুড়ি, ১৯ আগস্টঃ পানীয় জল নিয়ে ফের কাঠগড়ায় পুরনিগম। শুক্রবারের পর শনিবারও পানীয় জল না পেয়ে পুর কর্তাদের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রশ্ন উঠছে প্রধান বিরোধী দল তৃণমূলের ভূমিকা নিয়েও।

এদিকে, এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে আগামী সোমবার বিকেলের আগে পানীয় জল পাওয়ার তেমন কোনো সম্ভাবনা নেই। ফলে নতুন করে ফের জলসঙ্কটে পড়তে হচ্ছে শিলিগুড়ির বাসিন্দাদের। কিন্তু এই পরিস্থিতির জন্য এশিয়ান হাইওয়ে কর্তৃপক্ষকে দায়ী করেছেন পানীয় জল সরবরাহ বিভাগের মেয়র পারিষদ শরদিন্দু চক্রবর্তী।

পুর কর্তাদের বক্তব্য, রোলার ভাইব্রেটর ব্যবহার করার সময় ঘটে বিপত্তি। মেরামতির কাজ চলছে। শরদিন্দু বাবু আরও জানান, জনস্বাস্থ্য কারিগরি বিভাগের ইঞ্জিনিয়াররা জানিয়েছেন মেরামতির কাজ শেষ হতে সোমবার পর্যন্ত সময় লাগতে পারে।

শুক্রবার বিপত্তি ঘটার পরও কেন তা বিজ্ঞাপণের মাধ্যমে পুরনিগমের তরফে জানানো হয়নি তা নিয়ে প্রশ্ন তুলছে শহরবাসী। এদিকে, শরদিন্দুবাবুর দাবি, পিএইচই-র তরফে তাঁদের বলা হয়েছিল শুক্রবার বিকেলেই শুধু পানীয়জল বন্ধ থাকবে। শনিবার পিএইচই-র তরফে ফের প্রত্যেক কাউন্সিলারকে মেসেজ করে বিষয়টি জানানো হয়েছে বলে জানান তিনি।

এছাড়া পুরনিগমের বিরুদ্ধে অভিযোগ, কাউন্সিলারদের মেসেজ করে পুরনিগম শুধুমাত্র তাদের দায় সেরেছে। বিরোধী দল তৃণমূলের তরফেও আন্দোলনে নামেনি কেউ। তা নিয়েও উঠছে প্রশ্ন। এছাড়া কয়েকটি এলাকায় জলের ট্যাঙ্ক পাঠানো হয়েছিল কেয়কটি এলাকায়। কিন্তু তাতে সমস্যার সমাধান হয়নি বরং ক্ষোভ আরও বেড়ে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *