Find us on

উদ্ধার লক্ষাধিক টাকার নিষিদ্ধ কফ সিরাপ, গ্রেফতার ৪
উত্তরবঙ্গ
দার্জিলিং

শিলিগুড়ি, ২১ এপ্রিলঃ শুক্রবার এসএসবি-এর ৪১ ব্যাটেলিয়ন ও আবগারি দপ্তরের যৌথ অভিযানে বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হল লক্ষাধিক টাকার নিষিদ্ধ কফ সিরাপ, সুপারি এবং বিদেশী সিগারেট।

সূত্রের খবর, বৃহস্পতিবার প্রথম অভিযানটি চালানো হয় পানিট্যাঙ্কি এলাকায়। পানিট্যাঙ্কির চা বাগান এলাকায় অভিযান চালিয়ে ১৯৯ বোতল নিষিদ্ধ কফ সিরাপ ও ট্যাবলেট সহ ২ জন মহিলাকে গ্রেফতার করা হয়।

এরপর গতকাল রাতে দ্বিতীয় অভিযান চালিয়ে কোর্ট মোড় এলাকা থেকে ৯৯ বোতল নিষিদ্ধ কফ সিরাপ ও ট্যাবলেট উদ্ধার করা হয়। ২ জন যুবককে গ্রেফতার করা হয়।

ফের শুক্রবার নিউ জলপাইগুড়ি স্টেশনে অভিযান চালানো হয়। সেখানে বিভিন্ন ট্রেনে অভিযান চালিয়ে ২৩ লক্ষ টাকার ৪৬ কার্টন বিদেশী সিগারেট ও ৩ লক্ষ টাকার সুপারি উদ্ধার করা হয়েছে।

এই বিষয়ে এসএসবি-এর ৪১ ব্যাটেলিয়নের আধিকারিক ডিকে সিং বলেন, ‘আমাদের কাছে গোপন সূত্রে খবর আসে। সেই খবরের ভিত্তিতে আবগারি দপ্তরের যৌথ অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেফতার করা হয়।’

পাশাপাশি, এনজেপি-তে অভিযান চালানো নিয়ে প্রশ্ন তোলে জিআরপি ও আরপিএফ। এসএসবি জওয়ানদের হেনস্তা করা হয় বলে অভিযোগ করেন এসএসবি আধিকারিক ডিকে সিং। এই বিষয়ে জিআরপি আইসি স্বপন সরকার বলেন, ‘কাউকে কোন রকম হেনস্তা করা হয়নি। আমরা শুধু জানতে চেয়েছিলাম যে, তাঁরা কেন এনজেপি-তে এসে অভিযান চালাচ্ছ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *