Find us on

ভোর থেকে খোলা থাকবে বিমানবন্দর, দু ঘন্টা অন্তর চলবে কলকাতার উদ্দেশ্যে বাস, পর্যটকদের আশ্বাস রাজ্য সরকারের
উত্তরবঙ্গ
দার্জিলিং
শিরোনাম

শিলিগুড়ি, ৮ জুনঃ পাহাড়জুড়ে গোর্খা জনমুক্তি মোর্চার তাণ্ডবে আতঙ্কিত পর্যটকরা। ভরা মরশুমে কয়েকহাজার পর্যটক এখন দার্জিলিংয়ে আটকে পড়েছেন। শুক্রবার মোর্চার ১২ ঘন্টার বন্‌ধ ডাকায় পরিস্থিতি আরও ঘোরালো হয়ে পড়েছে। মোর্চার তরফ থেকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে ভোর ৬ টার আগে পর্যটকদের পাহাড় ছাড়তে হবে। তারপর আবার বন্ধ থাকবে। এরপর আবার সন্ধ্যা ৬ টার পর ছাড়া যাবে।

এদিকে রাজ্য সরকারে তরফ থেকে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে পুলিশ প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাগডোগরা বিমানবন্দরের ডিরেক্টর রাকেশ সহায় জানিয়েছেন, পর্যটকদের সুবিধার জন্য শুক্রবার ভোর ৫টা তেকে বাগডোগরা এয়ারপোর্টের টার্মিনাল বিল্ডিং খুলে দেওয়া হবে। এয়ারপোর্টের সমস্তরকম সুবিধা পাওয়া যাবে সকাল ৬টা থেকে। এনবিএসটিসি সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দু ঘন্টা অন্তর কলকাতার উদ্দেশ্যে স্পেশাল বাস ছাড়বে তেনজিং নোরগে বাস টার্মিনাস থেকে।

পর্যটকদের যাতে কোনো অসুবিধা না হয় তা দেখতে মুখ্যমন্ত্রীর নির্দেশে বৃহস্পতিবার বিকেলেই শিলিগুড়ি নেমে আসেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। তিনি বলেন, ‘নিউ জলপাইগুড়ি, জংশন, বাগডোগরা বিমানবন্দরে হেল্প ডেস্ক চালু হচ্ছে। উত্তরবঙ্গ রাস্ট্রীয় পরিবহণ নিগমের অতিরিক্ত কিছু গাড়ি চালানো হচ্ছে। এছাড়া বিভিন্ন জায়গায় স্বেচ্ছাসেবকরা হাজির থাকছেন পর্যটকদের সাহায্য করতে। আমরা পর্যটকদের সবরকম সাহায্য করব। একজন পর্যটকদেরও যাতে কোনো সমস্যা না হয় তা আমরা দেখব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *