Find us on

দুর্নীতি নিয়ে সরব, শিক্ষককে জুতোপেটা
উত্তর দিনাজপুর
প্রথম পাতা

রায়গঞ্জ, ১০ জানুয়ারিঃ আর্থিক দুর্নীতি নিয়ে সরব হতেই বিদ্যালয় পরিচালন সমিতির সভাপতির স্ত্রীর হাতে জুতোপেটা খেলেন এক শিক্ষক। অভিযোগ, মারের চোটে ওই শিক্ষকের কানের পর্দা ফেটে গিয়েছে। তাঁকে নিয়ে যাওয়া হয় রায়গঞ্জ জেলা হাসপাতালে। সমস্ত ঘটনা নিয়ে অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ। ঘটনা নিয়ে তীব্র চাঞ্চল্য ছড়ায় শিক্ষকমহলে।

ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ মহারাজা জগদীশনাথ হাইস্কুলে। আক্রান্ত শিক্ষকের নাম মৃণাল কান্তি সিনহা। অভিযুক্ত হলেন ওই বিদ্যালয়েরই পরিচালন সমিতির সভাপতি উজ্জ্বল ঘোষের স্ত্রী চুমকি ঘোষ।

আক্রান্ত শিক্ষকের অভিযোগ, বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে দুর্নীতি করছেন বিদ্যালয় পরিচালন সমিতির সভাপতি উজ্বল ঘোষ। গতকাল বিদ্যালয়ের শীতকালীন বার্ষিক অনুষ্ঠান উপলক্ষ্যে বৈঠক হয়। সেই বৈঠককে সভাপতি উপস্থিত ছিলেন। সভাপতির একাধিক দুর্নীতির প্রতিবাদ করাতেই সভাপতি উত্তেজিত হয়ে ওঠেন। বহিরাগতদের নিয়ে এসে তাঁকে এবং অন্যান্য শিক্ষকদের প্রাণে মারার হুমকিও দেন। এই ব্যাপারে বুধবার দুপুর ১টা নাগাদ দুই পক্ষকে নিয়ে বৈঠক করে বিবাদ মিটিয়ে নিতে চাইছিলেন প্রধান শিক্ষক। কিন্তু এদিন আগে থেকেই পরিচালন সমিতির সভাপতির স্ত্রী চুমকি ঘোষ একদল দুষ্কৃতী নিয়ে বিদ্যালয় ক্যাম্পাসে হাজির হন। বিদ্যালয়ে নির্ধারিত সময়ে মৃনালবাবু এলে পথ আটকে তাঁকে প্রকাশ্যে জুতোপেটা সহ বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। এরপর মৃণালবাবু কোনক্রমে সেখান থেকে পালিয়ে বাঁচেন।

এই ঘটনায় সভাপতির স্ত্রী চুমকি ঘোষ এবং বিদ্যালয়ের নৈশপ্রহরী দুলাল তালুকদারের বিরুদ্ধে রায়গঞ্জ থানায় অভিযোগ দায়ের করছেন বিদ্যালয় কর্তৃপক্ষ। তবে পরিচালন সমিতির সভাপতির সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

সংবাদদাতাঃ বিশ্বজিৎ সরকার

দুর্নীতি নিয়ে সরব, শিক্ষককে জুতোপেটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *