Find us on

তিন তালাক দ্রৌপদীর বস্ত্রহরণের সমানঃ যোগী আদিত্যনাথ
দেশ

লখনউ, ১৭ এপ্রিলঃ তিন তালাক প্রথাকে মহাভারতের দ্রৌপদীর বস্ত্রহরণের সঙ্গে তুলনা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সারা দেশে তিন তালাক প্রথা রদ করার দাবি জানিয়ে সোমবার এমনই মন্তব্য করেন। তিনি বলেন, ‘দেশে অবিলম্বে অভিন্ন দেওয়ানি নীতি চালু করা উচিত। প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরকে নিয়ে লেখা একটি বই উদ্বোধনের অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে যোগী এমন মন্তব্য করেন।

যোগী আরও বলেন, ‘তিন তালাক প্রথার পক্ষে যাঁরা প্রশ্ন করছেন এবং যাঁরা নিরপেক্ষ অবস্থান নিচ্ছেন, তাঁরা সমানভাবে এই প্রথাকে সমর্থন করছেন।’ তাঁর দাবি, যাঁরা তিন তালাক বিতর্কে কোনো কথা বলছেন না তাঁরা অপরাধীদের সমর্থন করছেন। আদিত্যনাথের প্রশ্ন, দেশের অধিকাংশ মানুষ যখন তিন তালাকের বিরুদ্ধে একজোট হয়েছে, তখন আইন করে এই প্রথাকে কেন বন্ধ করা হবে না।

অন্যদিকে, মুসলিম ল বোর্ডের সচিব মৌলানা ওয়ালি রেহমানি তিন তালাকের পক্ষ নিয়ে বলেন, ‘মুসলিম ‘পার্সোনাল ল’-কে অনুসরণ করা সাংবিধানিক অধিকারের মধ্যে পড়ে। এই আইনে তিন তালাকের কথা বলা আছে। কিন্তু যাঁরা তিন তালাকের অপব্যবহার করছেন, তাঁদেরকে সামাজিকভাবে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে মুসলিম ল বোর্ড।’ এছাড়া তিন তালাক ব্যবহারে একটি আচরণবিধি বেধে দেওয়ার খসড়াও প্রস্তুত করছে ল বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *