বৃহস্পতিবার, জুলাই ২০, ২০১৭


Find us on

জাহিরের সঙ্গে ১৫০ দিনের চুক্তি, জানাল সৌরভ

কলকাতা, ১৪ জুলাইঃ ভারতের নতুন বোলিং পরামর্শদাতা জাহির খানের সঙ্গে বিসিসিআইয়ের বছরে ১৫০ দিন কাজের চুক্তি হয়েছে। শুক্রবার একথা জানালো ভারতের প্রাক্তণ অধিনায়ক তথা ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির অন্যতম সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায়।

বিসিসিআই এর আগেই জানিয়ে দিয়েছে, জাহির খানকে বোলিং কোচ হিসেবে নয় বরং নির্বাচিত বিদেশ সফরে ভারতীয় দলের বোলিং পরামর্শদাতা হিসেবে নিয়োগ করা হয়েছে। যার ফলে তিনি বছরে প্রায় পাঁচ টিম ইন্ডিয়ার সঙ্গে কাটাবেন।

১০০ দিনের বেশি ভারতীয় দলের সঙ্গে থাকতে রাজি হচ্ছিলেন না জাহির। কিন্তু ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সদস্যরদের অনুরোধে ১৫০ দিনের চুক্তি হয়েছে জাহিরের সঙ্গে।

টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীর নাম ঘোষণা নিয়েও আলোচনা নাটক হয়েছে প্রচুর। কিন্তু বিতর্কের শেষ সেখানে নয়। বৃহস্পতিবার নতুন করে শোনা গেল জাহিরের নিয়োগ নিয়ে খুশি নন শাস্ত্রী। তিনি বোলিং কোচ হিসেবে ভরত অরুণকে চাইছেন।

অধিনায়ক বিরাট কোহলি ও কোচ শাস্ত্রীর সঙ্গে কথা বলেই বোলিং পরামর্শদাতা হিসেবে জাহির এবং ব্যাটিং পরামর্শদাতা হিসেবে রাহুল দ্রাবিড়কে নিয়োগ করা হয়েছে বলে সিওসি-এর চেয়ারম্যান রাহুল রাইকে জানায় ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি। তা সত্ত্বেও নতুন করে এমন সমালোচনা অপ্রত্যাশিত বলে জানায় কমিটি।