শনিবার, জুলাই ২২, ২০১৭


Find us on

ইংল্যান্ডের ধনীতম ক্রীড়াবিদ হ্যামিল্টন, দ্বিতীয় স্থানে ইব্রা

লন্ডন, ৬ মেঃ ইংল্যান্ডের ধনীতম ক্রীড়াবিদের সম্মান পেলেন ফর্মুলা ওয়ান ড্রাইভার লুইস হ্যামিল্টন। তার আয়ের পরিমাণ ১৩১ মিলিয়ন ইউরো। মার্সিডিজ তারকার আয় গত এক বছরে ২৫ মিলিয়ন ইউরো বেড়েছে।

চোটের কারণে চলতি মরশুম থেকে ছিটকে গেলেও ১১০ মিলিয়ন ইউরো নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তারকা স্ট্রাইকার জলাটন ইব্রাহিমোভিচ। ফুটবলারদের মধ্যে তিনিই শীর্ষে রয়েছেন।

এক দশকের বেশি সময় ধরে প্যারিস সাঁ জাঁ, এসি মিলান, বার্সেলোনার মতো ক্লাবে খেলার পাশাপাশি নাইকির সঙ্গে লোভনীয় চুক্তিই ইব্রার দ্বিতীয় স্থানে থাকার কারণ হিসেবে মনে করছেন বিশেষজ্ঞরা।

এক ধাপ নেমে এই সুইডিশ স্ট্রাইকারের ক্লাব সতীর্থ ওয়েন রুনি তৃতীয় স্থানে রয়েছেন। তার আয় ৯৩ মিলিয়ন ইউরো। প্রথম পাঁচের বাকি দুই সদস্য যথাক্রমে আর এক ফর্মুলা ওয়ান ড্রাইভার জেনসন বাটন (৮৬ মিলিয়ন ইউরো) ও তারকা গলফার ররি ম্যাকলেরয় (৮২ মিলিয়ন ইউরো)। রিও অলিম্পিক থেকে নাম তুলে নেওয়া ম্যাকলেরয়ের আয় গত ১২ মাসে ২৬ মিলিয়ন ইউরো বেড়েছে। যা এই তালিকায় সবচেয়ে বেশি।

প্রথম দশে উল্লেখযোগ্যদের মধ্যে পয়লা নম্বর টেনিস তারকা অ্যান্ডি মারে ষষ্ঠ স্থানে রয়েছেন। তার আয়ের পরিমাণ ৭৭ মিলিয়ন ইউরো। এছাড়াও ম্যান ইউ-এর বস হোসে মোরিনহো ৬১ মিলিয়ন ইউরো নিয়ে সপ্তম স্থানে রয়েছেন। ওয়েলস উইজার্ড গ্যারেথ বেলের স্থান অষ্টম (৫৪ মিলিয়ন ইউরো)। অন্যদিকে, ৫০ মিলিয়ন ইউরো নিয়ে যুগ্মভাবে নবম স্থানে রয়েছেন ম্যান সিটি-র বস পেপ গুয়ার্দিওলা।